ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে সহায়তা চেয়ে পুলিশের গুলিতে নিহত হলেন তিনি

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৩:০১ পিএম, ১৭ জুলাই ২০১৭

যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস এলাকায় পুলিশ কর্মকর্তার অকারণে চালানো গুলিতে অস্ট্রেলিয়ার একজন নারী নিহত হয়েছেন। সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের এরইমধ্যে প্রশাসনিক ছুটিতে পাঠিয়ে ঘটনার তদন্ত করা হচ্ছে। খবর সিএনএন-এর।

গত শনিবার ৯১১ নাম্বারে ফোনকল আসে। সম্ভাব্য হামলার অভিযোগ করে পুলিশের কাছ থেকে সহায়তা চান ওই নারী। সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে যান পুলিশের জরুরি সেবা প্রদানকারী দলের দুই কর্মকর্তা। ঘটনাস্থলে পৌঁছেই এক কর্মকর্তা গুলি চালান। এতে মারাত্মকভাবে আহত হন অস্ট্রেলিয়ার ওই নারী।

পুলিশের গুলিতে কেউ নিহত হওয়ার পর ঘটনাটি খতিয়ে দেখার জন্য পুলিশ কমকর্তাদের শরীরে আগে থেকেই ক্যামেরা সেট করে দেয়া হয়। তবে ওই পুলিশ কর্মকর্তাদের গায়ে লাগানো ক্যামেরাগুলো চালু করা ছিল না বলে দাবি করেছেন মিনিয়াপোলিস-এর মেয়র বেসটি হগ। 

নিহত জাস্টিন ড্যামন্ড (৪০) মিনিয়াপোলিস এলাকায় বসবাস করতেন। তার সৎ পুত্র জ্যাক ড্যামন্ড বলেন, বাড়ির পাশে গোলমালের কারণে তারাই পুলিশকে খবর দিয়েছিলেন। অথচ পুলিশের গুলিতে তাদের মা নিহত হলেন।

তবে পুলিশ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, সহায়তা চেয়ে ফোন পাওয়ার পর পুলিশ কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। এরপর তারা ব্যবস্থা নিতে শুরু করলে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। বর্তমানে সে বিষয়ে তদন্ত চলার দাবি করেন তিনি।

কেএ/আরআইপি

আরও পড়ুন