ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ঘুমের সমস্যা সমাধানে ৪৬ লাখ টাকার বালিশ!

প্রকাশিত: ০৩:৪৪ এএম, ০৬ জুলাই ২০১৭

ঘুমের সমস্যায় ভোগা ব্যক্তিদের জন্য বিলাসবহুল বালিশ তৈরি করেছেন থিজেস ভেন ডার হিলসট নামে নেদারল্যান্ডসের এক ফিজিও থেরাপিস্ট। বালিশটির দাম ধরা হয়েছে ৫৭ হাজার ডলার, যা বাংলাদেশি টাকাং ৪৬ লাখ ৫১ হাজারও বেশি। ওই ফিজিও থেরাপিস্টের দাবি, বালিশটি ঘুমের যাবতীয় সমস্যার সমাধান দেবে।

ভেন ডার হিলসটের তৈরি এই বালিশটিকে বিশ্বের সবচেয়ে দামি বালিশ হিসেবে গণ্য করা হচ্ছে। এর উপরিভাগ তৈরি করা হয়েছে মোলায়েম ম্যালবেরি সিল্ক দিয়ে। যার মধ্যে রয়েছে ২৪ ক্যারেট সোনার সুতোর বুনন। বালিশটির ভেতরে রয়েছে উন্নতমানের মিসরীয় তুলা এবং অ-বিষাক্ত বলে পরিচিত ডাচ মেমরি ফোম। এ ছাড়া বালিশটির জিপারে রয়েছে চারটি হীরা এবং ২২ দশমিক ২ ক্যারেট ওজনের একটি নীলকান্তমণি।

ভেন ডার হিলসট জানিয়েছেন, ধনী মানুষরা অনেক সময় অসুখী হন। তারা ভালোভাবে ঘুমাতে পারেন না। তাই অনেক দিন ধরেই তার ধনী ক্লায়েন্টরা যেন ভালোভাবে ঘুমাতে পারেন সে জন্য কিছু একটা তৈরি করতে চাইছিলেন তিনি। অবশেষে দীর্ঘ ১৫ বছর গবেষণা করে এ বালিশ তৈরি করেছেন।

তিনি আরও জানান, আগামী মাসে দুবাইয়ে তার ডিজাইন করা বিশেষ বালিশগুলোর একটি প্রদর্শনী হওয়ার কথা আছে। সেখানে ৫৭ হাজার ডলার মূল্যের এই বালিশটিও রাখা হবে। খবর- মিরর অনলাইন ও অডিটি সেন্ট্রাল

আরএস/পিআর

আরও পড়ুন