ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

দামেস্কে গাড়িবোমা বিস্ফোরণে নিহত ৮

প্রকাশিত: ০৮:৫০ এএম, ০২ জুলাই ২০১৭

সিরিয়ার রাজধানী দামেস্কে রোববার আত্মঘাতী গাড়িবোমা বিস্পোরণে অন্তত আটজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। নিহতের সংখ্যা বাড়তে পরে বলে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে।

মার্চের আত্মঘাতী সিরিজ বোমা হামলার পর এটিই বড় ধরনের হামলার ঘটনা।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে উল্লেখ করা হয়, রাজধানীর কেন্দ্রে তাহরির স্কয়ারে এক আত্মঘাতী গাড়িসহ বিস্ফোরণ ঘটনায়। এতে অন্তত আটজন নিহত হন। আহত হন এক ডজনেরও বেশি মানুষ।

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, ওই হামলার ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে নয়জনে দাঁড়িয়েছে।

দেশটির নিরাপত্তা বাহিনীর তৎপরতায় অপর দুটি গাড়িসহ বোমা উদ্ধারের পর তা নিষ্ক্রিয় করা হয়। দক্ষিণ-পূর্ব দামেস্কের বিমানবন্দর সংলগ্ন সড়ক থেকে গাড়ি দুটি উদ্ধার করা হয়।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, নিরাপত্তা বাহিনীর তৎপরতায় ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা সম্ভব হয়েছে। সন্ত্রাসীদের উদ্দেশ্য ছিল ঈদুল ফিতরের ছুটির পর প্রথম কর্মদিবস রোববার রাজধানীর ব্যস্ত এলাকায় গাড়িবোমাগুলোর বিস্ফোরণ ঘটানোর।

রাষ্ট্রীয় টেলিভিশনে দেখানো হয়, তাহরির স্কয়ারে গাড়িবোমা হামলার পর বিধ্বস্ত কয়েকটি গাড়ি রাস্তায় পড়ে আছে। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে পাশের ভবনও।

এ হামলার দায়িত্ব এখনও কেউ স্বীকার করেনি।

২০১১ সাল থেকে সরকার-বিরোধী আন্দোলন শুরু হওয়ার পর দেশটিতে সংঘর্ষে তিন লাখেরও অধিক মানুষ প্রাণ হারান। গৃহহীন ও দেশছাড়া হন অসংখ্য মানুষ।

এমএআর/এমএস