ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

সোমালিয়ায় মার্কিন ড্রোন হামলায় নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:১৯ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৪

মার্কিন মনুষ্যবিহীন বিমান (ড্রোন) হামলায় সোমালিয়ায় অন্তত ছয় আল শাবাব যোদ্ধা নিহত হয়েছেন। সোমালিয়ার আল শাবাব নেতা আহমেদ আব্দি গোদানিকে লক্ষ্য করে চালানো ওই হামলায় তিনি (গোদানি) নিহত হয়েছেন কিনা তা নিশ্চিত করতে পারেনি মার্কিন কর্মকর্তারা।

সোমালিয়ার উপকূলীয় শহর বারাবেতে এ হামলার ঘটনা ঘটে। আল শাবাব ওই হামলার কথা নিশ্চিত করলেও তাদের নেতা নিহতের ব্যাপারটি নিশ্চিত করেনি। আল শাবাব জানিয়েছে, তাদের নেতা আবু জুবায়ের (আসল নাম আহমেদ আব্দি গোদানি) ওই বহরে ছিলো না।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, আল শাবারের একটি বহর বারাবে শহরে যাওয়ার সময় ড্রোন হামলা চালানো হয়। এতে ছয়জন যোদ্ধা নিহত হয়েছেন। তবে ছয়জনের মধ্যে গোদানি ছিলো কিনা তা নিশ্চিত করে কিছু বলা হয়নি। প্রসঙ্গত: বারাবে আল শাবাবের প্রধান ঘাঁটি।

মার্কিন কর্মকর্তারা বলেছেন, ড্রোন হামলায় গোদানি নিহত হয়েছেন কিনা তা নিশ্চিত করার চেষ্টা করা হচ্ছে। তবে গোদানিকে টার্গেট করেই ওই হামলা করা হয়েছে বলে জানান তারা।

উল্লেখ্য, এর আগে আফ্রিকান ইউনিয়ন ও সরকারি সেনারা ভারতীয় মহাসাগরের ওই অঞ্চলে ব্যাপক অভিযান পরিচালনা করে। তার কয়েকদিন পরেই আমেরিকার এ হামলার ঘটনা ঘটলো। সূত্র: আলজাজিরা।