ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

‘মোদি দ্বিতীয় মহাত্মা গান্ধী’

প্রকাশিত: ০৯:১৬ এএম, ২৮ মে ২০১৭

মহাত্মা গান্ধীর সঙ্গে মোদির তুলনা করে ফের বিতর্ক তৈরি করলেন কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী বিজয় গোয়েল। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে জিতে ক্ষমতায় আসার পর সদ্য কেন্দ্রে তিন বছর পূর্ণ করেছে বিজেপি। সেই উপলক্ষে দেশ জুড়ে ২০ দিনের উৎসব চলছে।

এর নাম দেয়া হয়েছে, ‘মেকিং ওফ ডেভেলপড ইন্ডিয়া’। সেখানেই শনিবার এমন মন্তব্য করেছেন গোয়েল। তিনি জানিয়েছেন, রাষ্ট্রপতি প্রণব মুখার্জিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় উচ্ছ্বসিত। জহরলাল নেহরু এবং ইন্দিরা গান্ধীর সঙ্গে মোদির তুলনা করা যায়।

তিনি বলেন, ‘আমি মোদিকে আরও একধাপ এগিয়ে রাখার পক্ষপাতি। তাকে দ্বিতীয় মহাত্মা গান্ধী বলাই চলে।’

তার দাবি, দুর্নীতিগ্রস্ত ইউপিএ সরকারের প্রতি অতিষ্ঠ ছিল দেশবাসী। মূল্যবৃদ্ধি ও একের পর এক আর্থিক কেলেঙ্কারি লেগেই ছিল। তখনও একজন প্রধানমন্ত্রী ছিলেন। তবে তার সিদ্ধান্ত নেয়ার কোনও ক্ষমতা ছিল না। তার হয়ে অন্য কেউ সিদ্ধান্ত নিতেন। সেই সময় জাতীয় রাজনীতিতে মোদির আবির্ভাব।

তার হাতে দেশের ভার তুলে দিয়ে নিশ্চিন্ত হয়েছে সাধারণ মানুষ। অল্প সময়ের মধ্যেই তিনি দেশকে অনন্য  উচ্চতায় নিয়ে গেছেন। স্বাধীনতার পর কোনও প্রধানমন্ত্রী এমন অসাধ্য সাধন করে দেখাতে পারেননি বলেও উল্লেখ করেন তিনি। এই নিয়ে তৃতীয়বার মহাত্মা গান্ধীর সঙ্গে মোদির তুলনা করলেন বিজয় গোয়েল।

২০১৫ সালের অক্টোবর এবং এ বছর জানুয়ারিতেও একই মন্তব্য করেছিলেন তিনি। এ নিয়ে সমালোচনাও কম হয়নি।

টিটিএন/এমএস

আরও পড়ুন