ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পাকিস্তানের সেনা চৌকি ধ্বংসের দাবি ভারতের

প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ২৩ মে ২০১৭

পাকিস্তানের একাধিক সীমান্ত চৌকি ও বাংকার গুঁড়িয়ে দেয়ার দাবি করেছে ভারতীয় সেনা। মঙ্গলবার দুপুরে নয়াদিল্লির সাউথ ব্লকে ভারতীয় সেনার এক সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করা হয়েছে। ভারতীয় সেনার পক্ষ থেকে হয়েছে, পাক চৌকি ধ্বংস করার ভিডিও প্রকাশ করবে তারা।

ভারতীয় সেনার বিবৃতিতে জানানো হয়েছে, জঙ্গিদের অনুপ্রবেশে মদত করতে ভারতীয় চৌকি লক্ষ্য করে গোলাগুলি চালায় পাক সেনা। এর ফলে পাল্টা জবাব দিতে ব্যস্ত হয়ে পড়ে ভারতীয় বাহিনী। সেই সু‌যোগে ভারতে প্রবেশ করে সশস্ত্র পাক জঙ্গিরা। কখনো পাকিস্তানি গোলাগুলিতে ক্ষতিগ্রস্ত হয় সীমান্তবর্তী গ্রামগুলোও।

পাকিস্তানের পরিকল্পনা বানচাল করতে নিয়মিত নিয়ন্ত্রণরেখায় আধিপত্য বজায় রাখে ভারত। গরমকালে বরফ গলে ‌যাওয়ায় গিরিপথগুলো চলাচল‌যোগ্য হয়ে ওঠে। ফলে অনুপ্রবেশের ঘটনাও বাড়ে। গত ২০ ও ২১ মে নওগামে এমনই অনুপ্রবেশকারী চার জঙ্গি খতম করে ভারতীয় সেনা।

বিবৃতিতে বলা হয়, পাকিস্তানি সেনা ‌যাতে জঙ্গিদের মদত করতে না-পারে, সেজন্য নিয়মিত সীমান্তের ওপারে থাকা পাকিস্তানি চৌকিগুলোকে গোলাগুলো ছুঁড়ে ধ্বংস করে ভারত। সম্প্রতি নওসেরা সেক্টরে এমনই একটি অভি‌যানে ধুলো করে দেয়া হয়েছে বেশ কয়েকটি পাকিস্তানি চৌকিকে।

বিশেষজ্ঞরা বলছেন, কাশ্মীরকে অশান্ত করতে পাকিস্তানের ‌যাবতীয় চেষ্টাকে রুখতে ভারতীয় সেনা কতটা মরিয়া তা এদিনের বয়ান স্পষ্ট করল। সীমান্ত পেরিয়ে ভারতীয় সেনা অভি‌যান চালালেও এতদিন তা প্রকাশ্যে জানানোর কোনো রীতি ছিল না।

বিএ