ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বিজেপি করলে সমাজচ্যুতের হুমকি কলকাতার ইমামের

প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ১০ মে ২০১৭

যদি কোনো মুসলিম ব্যক্তি বিজেপি ও আরএসএস সমর্থন করে তাহলে প্রকাশ্যে সেই মুসলিমকে বেধড়ক পিটিয়ে মুসলিম সমাজ থেকে বের করে দেয়া হবে।

এভাবেই হুঁশিয়ারি দিয়েছেন কলকাতার টিপু সুলতান মসজিদের শাহি ইমাম মাওলানা সৈয়দ নুর-উর রহমান বরকতি।

মঙ্গলবার বিকেলে কলকাতা প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে বরকতি এ হুঁশিয়ারি দেন।

তিনি বলেন,‘আমি সমস্ত শাহি ইমামদের সতর্ক করে দিচ্ছি, কোনো মুসলিম বিজেপি ও আরএসএস-এ যেন সমর্থন না করে। যদি সে কথা না শুনে বিজেপি ও আরএসএস করে তাহলে তাকে যোগ্য জবাব দেয়া হবে।’

‘প্রয়োজনে সেই মুসলিমকে প্রকাশ্যে পেটানো হবে এবং মুসলিম সমাজ থেকে বের করে দেয়া হবে।’

তবে এই ফতোয়ার সঙ্গে বরকতি অবশ্য একটি শর্ত যোগ করেছেন। সেই শর্তটি হচ্ছে- বিজেপি যদি আরএসএসকে ছেড়ে দেয়, বিজেপি যদি একা থাকে তবে সেক্ষেত্রে কোনো মুসলিম বিজেপি করতে পারে।

তবে এদিনের বৈঠকে ভারতের অন্যতম হিন্দুত্ববাদী সংগঠন আরএসএসকে তীব্র ভাষায় আক্রমণ করেন বরকতি।

আরএসএসকে হিজড়া বলেও কটাক্ষ করেন তিনি। বরকতি বলেন, যারা মসজিদের সামনে জয় শ্রীরাম ধ্বনি দেয় তারা আসলে হিজড়া। এগুলো হিজড়াদের কাজ।

তিনি দাবি করেন,পশ্চিমবঙ্গের মাটিতে বিজেপি ও আরএসএস ঝামেলা পাকাচ্ছে।

বিজেপি ও আরএসএসের রামনবমী এবং হনুমান জয়ন্তী উপলক্ষে প্রকাশ্যে রাস্তায় তলোয়ার নিয়ে মিছিল করা প্রসঙ্গে তিনি বলেন, মুসলিমদের এক একটি তলোয়ারের হিসাব থানায় দেয়া থাকে। থানায় আগে থেকে জানিয়ে তবেই মুসলিমরা তলোয়ার নিয়ে মিছিল বের করে। এটা মুসলিম সমাজের নতুন কোনো বিষয় নয়, যুগ যুগ ধরে এই রীতি চলে আসছে।

‘সেখানে আজ বিজেপি ও আরএসএস হঠাৎ করে জয় শ্রীরাম বলে তলোয়ার নিয়ে মিছিল শুরু করেছে,’ অভিযোগ করেন ১৮৩২ সালে প্রতিষ্ঠিত এই মসজিদেরইমাম।

এমএমএ/জেআইএম

আরও পড়ুন