ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

গ্যাস কন্টেইনার লিকে আহত ৩ শতাধিক শিক্ষার্থী

প্রকাশিত: ১১:১৪ এএম, ০৬ মে ২০১৭

ভারতের দক্ষিণ দিল্লিতে গ্যাস কন্টেইনার লিক হওয়ায় একটি স্কুলের অন্তত ৩ শতাধিক শিক্ষার্থী সুস্থ হয়ে পড়েছেন। শনিবার সকালের দিকে এ দুর্ঘটনা ঘটেছে। অসুস্থ শিক্ষার্থীদেরকে পাশ্ববর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া স্কুল থেকে সব শিক্ষার্থীকে সরিয়ে নেয়া হয়েছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও উপ-মুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়ায় হাসপাতালে ভর্তি শিক্ষার্থীদের দেখতে গেছেন। কেজরিওয়াল বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে...চিকিৎসকরা বলেছেন, উদ্বেগের কিছু নেই। আমি জেলা ম্যাজিস্ট্রেটকে তদন্তের নির্দেশ দিয়েছি। গ্যাস লিকের ঘটনায় পুলিশি অভিযোগ দায়ের করা হয়েছে বলে তিনি জানান।

ভারতীয় বার্তাসংস্থা এএনআই বলছে, ৯ শিক্ষককেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। দক্ষিণ দিল্লির তুঘলকবাদ এলাকার রাণি ঝানশি সর্বদয়া কন্যা বিদ্যালয়ের পাশে একটি ডিপোতে কন্টেইনার লিকের ঘটনা ঘটেছে। এর পাশের রেলওয়ে কলোনিতে ওই স্কুলের অবস্থান।

gas-leak

অসুস্থ শিক্ষার্থীরা বলছেন, সকালে স্কুলে আসার পর থেকে তাদের চোখ জ্বালাপোড়া ও শ্বাস-প্রশ্বাসের সমস্যা শুরু হয়।

দেশটির জাতীয় দুর্যোগ মোকাবেলা ফোর্সের (এনডিআরএফ) কর্মকর্তার দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। কন্টেইনার লিক হয়ে নির্গত গ্যাসের নাম ক্লোরোমেথাইল পাইরিডিন। কীটনাশক দমনে এই গ্যাসের ব্যবহার করা হয়।

দিল্লির মুখ্যমন্ত্রী বলেছেন, সুস্থ কিছু শিক্ষার্থীকে তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সূত্র : এনডিটিভি।

এসআইএস/জেআইএম

আরও পড়ুন