ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

আসামে গরু চোর সন্দেহে দুই মুসলিমকে পিটিয়ে হত্যা

প্রকাশিত: ১২:২৮ পিএম, ০১ মে ২০১৭

ভারতের আসাম প্রদেশে গরু চুরির চেষ্টার অভিযোগে দুই মুসলিমকে পিটিয়ে হত্যা করেছে স্থানীয় উশৃঙ্খল জনগণ। গোহত্যা ইস্যুতে সংখ্যালঘু মুসলিমদের ওপর হামলার সর্বশেষ এ ঘটনা ঘটেছে রোববার উত্তর-পূর্বাঞ্চলের ওই প্রদেশে।

হিন্দু ধর্মাবলম্বীরা গরুকে পবিত্র হিসেবে মনে করেন এবং দেশটির বেশকিছু রাজ্যে গোহত্যা নিষিদ্ধ রয়েছে। আন্তর্জাতিক একটি মানবাধিকার সংস্থা গত সপ্তাহে এক প্রতিবেদনে বলেছে, গো-হত্যা ইস্যুতে ২০১৫ সালের মে মাস থেকে এখন পর্যন্ত ভারতে অন্তত ১০ মুসলিমকে পিটিয়ে হত্যা করা হয়।

স্থানীয় পুলিশ বলছে, রোববারের হামলায় নিহত দুই ব্যক্তি নাগান জেলার বাসিন্দা ছিলেন। তারা হলেন, আবু হানিফা ও রিয়াজউদ্দিন আলী।

আসামের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা দেবরাজ উপাধ্যায় বার্তাসংস্থা এএফপিকে বলেন, গ্রামবাসীরা ওই দুই ব্যক্তিকে ধাওয়া করে আটকের পর লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করেছে। নিহত দুই ব্যক্তি মাঠ থেকে গরু চুরির চেষ্টা করেছিলেন বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহত দুই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকরা বলছেন, হাসপাতালে নেয়ার আগেই তারা মারা গেছেন। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়েরের পর দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

এমআরএম/এসআইএস/এমএস

আরও পড়ুন