ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

দিল্লি পুরভোটের জয় শহীদ জওয়ানদের উৎসর্গ করল বিজেপি

প্রকাশিত: ০২:৪৩ পিএম, ২৬ এপ্রিল ২০১৭

ভারতের রাজধানী নয়াদিল্লির পৌরসভার ভোটে নরেন্দ্র মোদির গেরুয়া ঝড় অব্যাহত রয়েছে। ভোটের তিনটি স্তরেই বিজেপি দুর্দান্ত জয় পেয়েছে। ধাক্কা খেয়েছে আম আদমি পার্টি (আপ) ও কংগ্রেস।

কিন্তু সুকমায় মাওবাদী হামলায় ২৫ সিআরপিএফ জওয়ানের নিহত হওয়ার ঘটনায় বিপুল নির্বাচনী সাফল্য উদযাপন করছে না নরেন্দ্র মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। তারা এই জয় উৎসর্গ করেছে নিহত জওয়ানদের প্রতি।

একদিকে যখন দিল্লির পুরভোটের গণনা চলছে, তখন অন্যদিকে স্যালুট জানিয়ে ও চোখের জলে শহিদ জওয়ানদের বিদায় জানাল গোটা দেশ। চোখে জল নিয়ে শহিদদের বিদায় জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

সুকমায় মাওবাদী হামলায় নিহত জওয়ানদের শেষশ্রদ্ধা জানাতে মঙ্গলবার সেখানে পৌঁছান রাজনাথ। এরপর ৭৪ ব্যাটেলিয়নের ক্যাম্পে যান স্বরাষ্ট্রমন্ত্রী। দিল্লি বিজেপি প্রধান মনোজ তিওয়ারি জানিয়েছেন, ‘২৫ জওয়ানের মৃত্যুতে দলের প্রত্যেকের হৃদয় শোকে ভারাক্রান্ত। সুকমার ঘটনা না ঘটলে রাস্তায় নেমে আনন্দ উল্লাসে মেতে ওঠা যেত। এই জয় আমরা সুকমার শহিদদের পায়ে নিবেদন করছি।’

এদিকে, সুকমার ভয়াবহ মাওবাদী হামলার পর বড়সড় পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্র। মাওবাদীদের নির্মূল করতে সেনাবাহিনীদের অভিযান চালানোর নির্দেশ দিয়েছে মোদি সরকার। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই যাতে গুরুত্বপূর্ণ ফল পাওয়া যায়, সে বিষয়ে নজর দিতে বলা হয়েছে।

সূত্র বলছে, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সিনিয়র সিকিউরিটি অ্যাডভাইজার কে বিজয় কুমারকে বলেছেন, কোথায় কী সমস্যা রয়েছে, তা খুঁজে বের করে দ্রুত সমাধান করতে হবে। মাওবাদীদের বিরুদ্ধে অপারেশন চালাতে নতুন স্ট্র্যাটেজি তৈরি করতেও নির্দেশ দেয়া হয়েছে। আগামী দুই থেকে আড়াই মাসের মধ্যে মাওবাদীদের শেষ দেখে ছাড়তে চান রাজনাথ।

এসআইএস/জেআইএম

আরও পড়ুন