ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নেপালে রোগীর অস্ত্রোপচার করলেন সাংবাদিক

প্রকাশিত: ০৭:০৮ এএম, ২৯ এপ্রিল ২০১৫

চিকিৎসা বিজ্ঞানে (এমবিবিএস) পড়াশোনা করলেও স্রেফ নেশার টানে সাংবাদিকতা করছেন দীর্ঘদিন ধরে। ভারতের এক জনপ্রিয় সংবাদমাধ্যমে চাকুরিরত তিনি। পেশার টানে বর্তমানে নেপাল। কিন্তু খবর সংগ্রহ করতে গিয়ে সঞ্জয় গুপ্ত নিজেই এখন খবরের শিরোনামে।

ভূমিকম্পে বিপর্যস্ত নেপালে মাথায় আঘাত পায় এক নাবালিকা। ওই নাবালিকার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার করেছেন স্নায়ু বিশেষজ্ঞ ও সাংবাদিক সঞ্জয়। ওই নাবালিকা বর্তমানে সুস্থ।

শনিবার নেপালে যে ভূমিকম্প হয় নিজস্ব চ্যানেলের হয়ে সেটিই কভার করতে গিয়েছিলেন সঞ্জয়। নেপালের চিকিৎসা ব্যবস্থা এমনিতেই উন্নত নয়। তার উপর এত সংখ্যক লোকের চিকিৎসা করতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে সে দেশের চিকিৎসকদের।

পর্যাপ্ত পরিমাণে চিকিৎসক না থাকার কারণে অনেকেই বিনা চিকিৎসায় রয়েছেন। এমন পরিস্থিতিতেই সাংবাদিক সঞ্জয়ের মনে জেগে ওঠে চিকিৎসক সত্ত্বা।

সঞ্জয় জানিয়েছেন, সেদেশের চিকিৎসকরাই তাকে এই ভার সঁপে দিয়েছেন। তিনি বিশ্বের বিভিন্ন জায়গায় এমন অবস্থা দেখলেও নেপালের পরিস্থিতিই এখনও পর্যন্ত তার চোখে সবচেয়ে ভয়ঙ্কর বলে মনে হয়েছে। সেই কারণে শুধু খবর সংগ্রহ করতে মন চাইল না তার। খবরের পাশাপাশি চিকিৎসাও করেছেন তিনি।

বিএ/এমএস