ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

আফগানে মাদার অব অল বোম্বস হামলায় ক্ষতিগ্রস্ত পাকিস্তানও

প্রকাশিত: ০১:৩২ পিএম, ১৬ এপ্রিল ২০১৭

আফগানিস্তানে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের ঘাঁটিতে যুক্তরাষ্ট্রের মাদার অব অল বোম্বস’র (সব বোমার মা-এমওএবি) হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে প্রতিবেশি দেশ পাকিস্তানের সীমান্ত অঞ্চলও। বৃহস্পতিবারের ওই বোমা হামলায় পাকিস্তানের খুররাম অ্যাজেন্সির বেশ কিছু ভবনের ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

সাদা পর্বত নামে পরিচিত স্পিন গরের পাদদেশে অবস্থিত পাকিস্তানের মালানা গ্রামের বেশ কিছু ভবনের দেয়াল, একটি মসজিদ ও ইমামবারগাহ’য় ফাটল দেখা দিয়েছে। আফগানিস্তানের নানগর প্রদেশে ও পাকিস্তানের খুররাম উপজাতীয় এই অঞ্চলের মাঝে প্রাচীর হিসেবে দাঁড়িয়ে আছে তুষারাবৃত সাদা পর্বত।

মার্কিন কর্মকর্তাদের দাবি, আফগানিস্তানের আচিন জেলায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের একটি ঘাঁটি লক্ষ্য করে এমওএবি হামলা চালানো হয়েছে। আফগান সীমান্তের অপর পাশেই সাদা পর্বতের অবস্থান।

সর্বশেষ প্রতিবেদনে বলা হয়েছে, মাদার অব অল বোম্বস হামলায় কমপক্ষে ৯০ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া আইএসের গুরুত্বপূর্ণ ঘাঁটি ধ্বংস হয়েছে। এর আগে এই বোমা হোমলায় প্রাথমিকভাবে ৩৬ জনের প্রাণহানির তথ্য জানানো হয়।

মালানা গ্রামের বাসিন্দারা বলছেন, তারা কম্পন অনুভব করেছিলেন; যা তাদের বাড়ি-ঘরও নাড়িয়ে দিয়েছে। মুহাম্মদ হাসান নামের স্থানীয় এক বাসিন্দা বলেন, আমরা সামান্য শক অনুভব করেছি। তবে এটি যে বোমা হামলার কারণে হয়েছিল তা বুঝতে পারেননি তিনি।

সূত্র : ডন।

এসআইএস/জেআইএম

আরও পড়ুন