ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

যৌন ক্ষমতা বাড়াতে হুবার নিধনযজ্ঞে আরবের রাজকুমাররা!

প্রকাশিত: ১০:১৫ এএম, ২৭ এপ্রিল ২০১৫

হুবার বাস্টার্ড নামে এক জাতীয় পাখির মাংস খেলে নাকি ১০০ বছরেও যৌন সঙ্গমের ক্ষমতা অটুট থাকবে। তাই নিজেদের যৌন ক্ষমতা বাড়াতে বিপন্নপ্রায় এই হুবার প্রজাতিকে নিধনযজ্ঞে নেমেছেন আরবের কোটিপতি রাজকুমাররা! প্রচলিত বিশ্বাস ও কোটিপতি হওয়ার সুবিধাকে সঙ্গে নিয়ে এখন এটাকেই চূড়ান্ত বলে ধরে নিয়েছেন আরবের অর্থবান ওই শেখরা। আর তাই নির্বিচারে চলছে হুবার বাস্টার্ডদের নিধনযজ্ঞ।

কথায় বলে, পয়সা থাকলেই নাকি যা খুশি করা যায়। সেটাকেই যেন বাস্তবায়িত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন আরবের কোটিপতি রাজকুমারেরা। পাকিস্তানের অন্তর্গত বালুচিস্তানে হুবারদের অভয়ারণ্যকে রীতিমতো মৃগয়াক্ষেত্র বানিয়ে ফেলেছেন তাঁরা। পয়সা থাকলেও যৌন সঙ্গমের ক্ষমতা কেনা যেত না। কিন্তু সেটাও সম্ভব করে দেখাচ্ছেন তারা। একজন রাজকুমারই নাকি প্রায় ২১০০টি হুবার পাখিকে গুলি করে মেরে ফেলেছে। তাদের এই অত্যাচারে প্রায় নির্বংশ হতে চলেছে হুবার জাতি।

তবে এই বিশ্বাসের কোনো বৈজ্ঞানিক যৌক্তিকতা নেই। কোনো পরীক্ষাতেই প্রমাণ করা যায়নি যে, হুবারের মাংস খেলে `অ্যাফ্রোডাইসিয়াক` বা যৌন ক্ষমতা বাড়ানো যাবে। বিজ্ঞান বলেই দিয়েছে, ভায়াগ্রাই একমাত্র যৌনক্ষমতা বাড়াতে পারে।

তাই স্বভাবতই প্রশ্ন উঠছে, কে আরব শেখদের এইভাবে বিপন্নপ্রায় একটি পাখির প্রজাতিকে ধ্বংস করার অনুমতি দিয়েছে। যৌনতার প্রতি ধনকুবেরদের একটা আসক্তি থাকেই। লোকে বলে, সেই আসক্তি নাকি পয়সার গরমে। তাহলে দোহাই, সেই পয়সার গরম বিপন্ন এই পাখির প্রজাতির উপর প্রয়োগ করা থেকে বিরত থাকুন।

বিএ/আরআই