ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

সিরিয়ায় মাত্র ৫৯ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছি : ট্রাম্প

প্রকাশিত: ১০:৪৪ এএম, ১৩ এপ্রিল ২০১৭

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং সম্প্রতি যুক্তরাষ্ট্রে সফর করেছে। তার এই সফরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আলাপাকালে সিরিয়ায় মার্কিন টমাহুক ক্রুজ মিসাইল হামলার বিষয়টি উঠে এসেছে। ফক্স বিজনেস টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প শি জিনপিংয়ের সঙ্গে কথোপকথনের বিভিন্ন বিষয় তুলে ধরেছেন।

ট্রাম্প জানিয়েছেন, রাতের খাবার শেষে আমরা বিভিন্ন বিষয়ে আলাপ করেছি। প্রেসিডেন্ট শি সব কিছু পছন্দ করেছেন। সিরিয়া প্রসঙ্গে প্রেসিডেন্ট শিকে বললাম আমি আপনাকে একটি বিষয়ে ব্যাখ্যা দিতে চাই, সিরিয়ায় আমরা তো মাত্র ৫৯টি ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছি।

ট্রাম্প জানান, শি প্রায় দশ সেকেন্ডের জন্য চুপ থাকার পর পুনরায় ব্যাখ্যা দেওয়ার জন্য অনুরোধ করেন। আমার মনে হয়নি এটা ভালো লক্ষণ। তবে কেউ শিশুর ওপর, বাচ্চাদের ওপর রাসায়নিক গ্যাস হামলা করবে এটা খুবই খারাপ ঘটনা।

গত ৬ এপ্রিল চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ফ্লোরিডার মার এ লাগো রিসোর্টে ট্রাম্পের অতিথি ছিলেন। রাসায়নিক গ্যাস হামলায় শিশুসহ ৮৭ জন নিহতের পর মার্কিন টমাহুক ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়।

ট্রাম্প নিয়মিতভাবেই তার সাপ্তাহিক ছুটি তার মার এ লাগো রিসোর্টে কাটান। দক্ষিণ হোয়াইট হাউস নামে ইদানিং ওই রিসোর্টটি বেশ জনপ্রিয়তা পাচ্ছে।

কেএ/টিটিএন/জেআইএম

আরও পড়ুন