ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

সুইডেনে হামলার ঘটনায় আটক ২

প্রকাশিত: ০৪:৩১ এএম, ০৮ এপ্রিল ২০১৭

সুইডেনের রাজধানী স্টকহোমের রাস্তায় ভিড়ের মধ্যে ট্রাক চালিয়ে দেওয়ার ঘটনায় দুজনকে আটক করেছে সে দেশের পুলিশ।

শুক্রবার স্থানীয় সময় বিকেল ৩টার কিছু আগে রাজধানীর কাছের কুইন স্ট্রিটে ওই হামলায় চারজন নিহত এবং আরো বেশ কয়েকজন আহত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় পুলিশ একজনকে আটক করেছে। পরে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে আরেকজনকে আটক করা হয়।

ওই হামলা চালানোর পরপরই ট্রাকের চালক স্টকহোমের সিটি সেন্টারের ব্যস্ত রাস্তায় ভিড়ের মধ্যে পালিয়ে যায়।

সুইডেনের প্রধানমন্ত্রী এ ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে মন্তব্য করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সীমান্তে কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে।

হামলার সময় শত শত পথচারী দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এ ঘটনার কিছুক্ষণ পর শহরের অপর একটি সড়কে গোলাগুলির আওয়াজ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা রাস্তায় অনেক মানুষকে পড়ে থাকতে দেখেছেন। বেশ কয়েকজনের মরদেহ সাদা কাপড়ে ঢেকে রাখা হয়েছে বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

একটি মদ কোম্পানির ট্রাক ছিনতাই করে ওই হামলা চালানো হয়েছে। কোম্পানির মালিক জানান, একটি রেস্টুরেন্টে মালামাল ডেলিভারী দেওয়ার সময় তাদের ওই ট্রাক ছিনতাই হয়ে যায়।

শুক্রবার সন্ধ্যায় পুলিশ একজনের ছবি প্রকাশ করেছে। স্টকহোমের ৪০ কিলোমিটার দূরের মার্সতা এলাকা থেকে তাকে আটকের তথ্য নিশ্চিত করেছে পুলিশ। অপরজনকে উত্তর পশ্চিম স্টকহোমের জালস্টা থেকে আটক করা হয়েছে।

ঘটনার পরপরই স্টকহোমের কেন্দ্রস্থল অবরুদ্ধ হয়ে পড়ে। এলাকাটি শঙ্কামুক্ত হওয়ার জন্য অপেক্ষা করতে থাকেন ভবনের মধ্যে আটকে থাকা লোকজন। এসময় মেট্রো, মহাসড়ক ছাড়াও বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়।

কেএ/টিটিএন/এমএস

আরও পড়ুন