ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

রাশিয়ার পাতাল রেলে ‘পেরেক বোমায়’ সন্ত্রাসী হামলা

প্রকাশিত: ০২:০৬ পিএম, ০৩ এপ্রিল ২০১৭

রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গের পাতাল রেলে ‘বোমা হামলা’র ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে জানিয়েছে দেশটির এমার্জেন্সি সার্ভিস। প্রথমে পিটার্সবুর্গের দুটি স্টেশনে হামলার কথা জানানো হলেও পরে কর্তৃপক্ষ একটি হামলার কথা জানিয়েছে।

russia

রয়টার্স এক প্রতিবেদনে বলছে, সোমবার পিটার্সবুর্গের দুটি মেট্রো স্টেশনের মাঝে একটি ট্রেনে বোমা বিস্ফোরণে ১০ জনের প্রাণহানি ঘটে। এতে অাহত হয়েছে অন্তত ৫০ জন। ঘটনাস্থলে ৫০টি অ্যাম্বুলেন্স ও হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে।

রয়টার্স একটি সূত্রের বরাত দিয়ে বলছে, সেন্নায়া স্টেশন ও টেকনোলজি ইনস্টিটিউশন স্টেশনের মাঝে একটি ট্রেন পৌঁছানোর পরপরই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

russia

এদিকে ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল বলছে, রাশিয়ার দুটি পাতাল রেলে পেরেক বোমা হামলায় ১০ জন নিহত ও কয়েক ডজন আহত হয়েছে। বিস্ফোরণের পর ৬২টি মেট্রো স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া মস্কোসহ গুরুত্বপূর্ণ বেশ কিছু শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

মস্কো টাইমস বলছে, পিটার্সবুর্গের হামলার শিকার একটি রেল থেকে অবিস্ফোরিত একটি ডিভাইস উদ্ধার করা হয়েছে।

russia

পিটার্সবুর্গের পাতাল রেলে এমন এক সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে; যখন পিটার্সবুর্গেই বেলারুশের প্রেসিডেন্ট অালেক্সান্দার লুকাসেনকোর সঙ্গে এক বৈঠকে অংশ নিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়ার প্রেসিডেন্ট বলেছেন, বিস্ফোরণের কারণ এখনো পরিষ্কার নয়। হামলার সঙ্গে সন্ত্রাসবাদসহ সব দিক বিবেচনা করা হচ্ছে।

এসআইএস/পিআর

আরও পড়ুন