ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ট্রাফিক আইন মেনে চলায় গাড়ি উপহার

প্রকাশিত: ০৩:৪৭ এএম, ২২ এপ্রিল ২০১৫

শহরের রাস্তায় নিয়ম কানুন মেনে গাড়ি চালানোর কারণে দুই চালককে একেবারে নতুন দুটো গাড়ি উপহার দেওয়া হয়েছে। নিরাপদ গাড়ি চালনাকে উৎসাহিত করতে কর্তৃপক্ষ এই প্রকল্পটি গ্রহণ করেছে যার নাম দেওয়া হয়েছে ‘হোয়াইট পয়েন্টস।’ খবর বিবিসি।

পুলিশ জানায়, এ প্রকল্প চালুর পর সংযুক্ত আরব আমীরাতে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা অনেক কমে গেছে। দুবাই পুলিশের লক্ষ্য ২০২০ সালের মধ্যে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা শূন্যতে নামিয়ে আনা।

বিজয়ী একজন চালক লায়লা মোহাম্মদ মোবারক বলেন, পুরষ্কার না দেওয়া হলেও মানুষজনের নিরাপদে গাড়ি চালানো উচিত। তবে আমি ‘হোয়াইট পয়েন্ট’ দেওয়ার সিস্টেম পছন্দ করেছি কারণ এটা লোকজনকে ট্রাফিক রুল মেনে চলতে উৎসাহিত করছে।

উল্লেখ্য, ২০১২ সাল থেকে দুবাইয়ে এই প্রকল্পটি চালু করা হয়। যেসব ড্রাইভার সারা বছরে একবারও ট্রাফিক আইন ভঙ্গ করেন নি তাদের নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করে দেশটির ট্রাফিক পুলিশ বিভাগ। এতে প্রথম বিজয়ীদের হাতে দেওয়া হয় গাড়ি।

এ পর্যন্ত মোট দেড় হাজার চালককে পুরষ্কার দেওয়া হয়েছে। তবে তাদের সবাইকে কিন্তু গাড়ি দেওয়া হয়নি। অন্যান্য উপহারের মধ্যে রয়েছে ভাউচার এবং হোটেলে রাত্রিবাসের সুযোগ।

এএইচ/পিআর