ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

‘ঘৃণা-অশুভ শক্তি ব্রিটেনকে বিভক্ত করতে পারবে না’

প্রকাশিত: ০৩:১০ এএম, ২৩ মার্চ ২০১৭

ব্রিটিশ পার্লামেন্টের বাইরে সন্ত্রাসী হামলার ঘটনায় এ পর্যন্ত পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো কমপক্ষে ৪০ জন। লন্ডনে ব্রিটিশ সংসদের কাছে এবং ওয়েস্টমিনিস্টার ব্রিজের কাছে সন্ত্রাসী হামলাকে অসুস্থ ও বিকৃতি রুচি বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী টেরেসা মে। খবর বিবিসির।

হামলার পর সংসদ মুলতবি ঘোষণা করা হয়। এছাড়া কর্মকর্তাদের পার্লামেন্টের ভেতরেই অবস্থানের নির্দেশ দেয়া হয়। সে সময় থেরেসা মেকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়।

সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রীদের নিয়ে জরুরি কোবরা সিকিউরিটি মিটিং শেষে ডাউনিং স্ট্রিটে এক সংবাদ সম্মেলনে মে নিহত ও আহতদের প্রতি শ্রদ্ধা জানান।

তিনি বলেন, ‘ব্রিটিশ পার্লামেন্ট গণতন্ত্র, স্বাধীনতা, মানবাধিকার ও আইনের শাসনের মত মূল্যবোধ চর্চা করে বিশ্বের শ্রদ্ধা এবং ভালোবাসা অর্জন করেছে। যারা এই মূল্যবোধ প্রত্যাখ্যান করছে, তাদের কাছে ব্রিটিশ পার্লামেন্ট অবশ্যই একটি টার্গেটে পরিণত হয়েছে।’

সন্ত্রাসের কাছে ব্রিটেন হার মানবে না এমন প্রত্যয় ব্যক্ত করে মে বলেন, ‘বৃহস্পতিবার স্বাভাবিক নিয়মে সংসদের সভা বসবে। স্বাভাবিকভাবে লন্ডনের বাসিন্দারা নিজেদের দৈনন্দিন কাজকর্ম সারবেন। শহরে বেড়াতে আসা পর্যটকেরাও স্বাভাবিক নিয়মে যা করছিলেন এবং যা তাদের পরিকল্পনায় ছিল তাই করবেন।’

মে আরো বলেন, ‘ঘৃণা এবং অশুভ শক্তি ব্রিটেনকে বিভক্ত করতে পারবেনা।’

লন্ডন পুলিশ বলছে, সংসদ ভবনের কাছে এবং ওয়েস্টমিন্সটার ব্রিজের ওপর সন্ত্রাসী হামলায় পাঁচজন মারা গেছেন।

এই সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র, ফ্রান্স এবং জার্মানি, ভারতসহ বিভিন্ন দেশ।

টিটিএন/পিআর

আরও পড়ুন