ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ফের বিমানবন্দরে আলীর ছেলেকে আটক করে ধর্ম নিয়ে জিজ্ঞাসাবাদ

প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১১ মার্চ ২০১৭

ফের হয়রানির শিকার হল কিংবদন্তি বক্সার মোহাম্মদ আলীর ছেলে। একমাস আগেই ফ্লোরিডা বিমানবন্দরে বক্সারের ছেলেকে আটক করে তার ধর্ম নিয়ে প্রশ্ন করা হয়েছিল। এবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি হল অন্য একটি বিমানবন্দরে। ঘটনাটি জানিয়েছেন আলীর ছেলের আইনজীবী।

মোহাম্মদ আলীর ছেলের আইনজীবী ক্রিস মানচিনি জানান, রোনাল্ড রেগান বিমানবন্দরে শুক্রবার জুনিয়র আলীকে আটক করে প্রায় ২০ মিনিট জিজ্ঞাসাবাদ করেন নিরাপত্তা কর্মীরা। এরপর তিনি তার মার্কিনি পাসপোর্ট দেখানোর পরই তাকে ছাড়া হয়।

পরিবহন নিরাপত্তা সংক্রান্ত প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, জুনিয়র আলী ‘‌সোনার বড় গয়না’‌ পরেছিলেন। সে বিষয়েই তাকে ১১ মিনিট জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়। এর আগে লডারডেল বিমানবন্দরে আলীর ছেলে ও তার স্ত্রীকে হয়রানি করা হয়। জামাইকা থেকে ফেরার পথে আলীকে আটক করে পুলিশ ‘‌আপনার ধর্ম কী’‌ তা জিজ্ঞাসা করে।

তিনি তখন বলেন, ‘‌আপনি কেন আমার ধর্মের ব্যাপারে জিজ্ঞাসা করছেন?‌’‌ এরপর তাকে একটি অন্ধকার ঘরের মধ্যে নিয়ে যাওয়া হয়। আইনজীবী ক্রিস মানচিনি মনে করছেন, ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন নীতি নিয়ে কথা বলার জন্যই আলীর ছেলেকে এভাবে হয়রানি হতে হল। আলী আমেরিকার নাগরিক এবং তিনি কোনো অপরাধ চক্রের সঙ্গেও যুক্ত নয়।

জেএইচ