ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ট্রাম্পের স্বাস্থ্যনীতিতে দরিদ্রদের ক্ষতির আশঙ্কা

প্রকাশিত: ০৮:২৬ এএম, ০৯ মার্চ ২০১৭

ট্রাম্পের স্বাস্থ্যনীতির বিপক্ষে অবস্থান করছে মার্কিন হাসপাতালগুলো। তাদের শঙ্কা এতে করে দরিদ্র মানুষরা বিমা সুবিধা হারাবে। রিপাবলিকান হেলথ কেয়ার নামের নতুন বিলটি নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তারা। খবর বিবিসির।

হাসপাতালগুলোর প্রতিনিধিত্বকারী একটি ব্যবসায়ী গোষ্ঠী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-সমর্থিত রিপাবলিকানদের স্বাস্থ্যনীতির বিরোধিতা করেছে।

আমেরিকান হসপিটাল অ্যাসোসিয়েশন (এএইচএ) জানিয়েছে, নতুন স্বাস্থ্যনীতি আমাদের হুমকির মুখে ফেলবে। ২৪ ঘণ্টার দীর্ঘ প্রতীক্ষার পর নতুন স্বাস্থ্যনীতি সংক্রান্ত একটি বিল প্রকাশ করেন রিপাবলিকানরা। ওবামা কেয়ার বাতিলের জন্য এটি একটি বিকল্প বিল। সোমবার বহু প্রতীক্ষিত ওই খসড়া প্রকাশ করা হয়।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণাকালীন প্রতিশ্রুতিগুলোর মধ্যে ওবামাকেয়ার বাতিল করার পরিকল্পনা ছিল। শপথ নেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ওবামাকেয়ার বাতিল করেছিলেন ট্রাম্প।

ওবামাকেয়ার প্রায় ২০ মিলিয়ন মার্কিন নাগরিককে স্বাস্থ্যসেবা দিয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প এই বিলটি আইনে কার্যকর করতে আইনপ্রণেতাদের সমর্থন আদায়ে বুধবার বৈঠক করেন ট্রাম্প। এদিকে নতুন প্রস্তাবিত আইনটি নিয়ে খোদ রিপাবলিকানদের মধ্যেই বিভেদ দেখা দিয়েছে।

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার স্বাস্থ্যনীতি বাতিল করতে আমেরিকান হেলথ কেয়ার অ্যাক্ট নামের নতুন এই বিলটি প্রকাশ করা হয়েছে। এই বিল পাস হলে ওবামাকেয়ার বাতিল হয়ে যাবে।

টিটিএন/আরআইপি

আরও পড়ুন