ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারত নয়, বাবা মারা গেছেন যুদ্ধের হাতে

প্রকাশিত: ০৩:৩৬ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭

পাকিস্তানের হাতে নয়, আমার বাবা নিহত হয়েছিলেন যুদ্ধের হাতে।

কার্গিল যুদ্ধে নিহত এক ভারতীয় সেনার মেয়ের এই মন্তব্যে তোলপাড় শুরু হয়েছে সোশ্যাল মিডিয়াতে। এই বিতর্কে যোগ দিয়েছেন ক্রিকেটার থেকে শুরু করে বিজেপি নেতারা, এমনকি মন্ত্রী পর্যন্ত অনেকেই।

বিবিসির খবরে বলা হয়েছে, ক্রিকেটার বীরেন্দর শেহওয়াগ থেকে শুরু করে বিজেপির এমপিরা অনেকেই এখন নিহত ওই সেনার মেয়েকে নিয়ে মশকরা করছেন।

গুরমেহার কাউর অভিযোগ করেছেন, তাকে ধর্ষণের হুমকি পর্যন্ত দেয়া হচ্ছে।  আর প্রকাশ্যে বিজেপির ছাত্র শাখা এবিভিপির নিন্দা করার পর থেকেই তাকে এই দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

গুরমেহার কার্গিল যুদ্ধে নিহত ক্যাপ্টেন মনদীপ সিংয়ের মেয়ে।

বিবিসিকে গুরমেহার বলেছেন, ‘ফোন বা ফেসবুক মেসেঞ্জারে অত্যন্ত নোংরা ভাষায় আমাকে দেশদ্রোহী বলে গালিগালাজ করা হচ্ছে। আমি কারও কাছে দেশপ্রেমের প্রমাণ দেব না, কিন্তু যারা আমার মতো একজন ভারতীয় নাগরিককে ধর্ষণের হুমকি দেয় তাদের আগে দেশপ্রেমের পরীক্ষা হওয়া দরকার।’

পাকিস্তান নয় বরং যুদ্ধকেই যে তিনি বাবার মৃত্যুর জন্য দায়ী করেন, সে কথা প্ল্যাকার্ডে লিখে ফেসবুকে ছবি পোস্ট করেছিলেন গুরমেহার।

তাকে বিদ্রূপ করে অবিকল একই ভঙ্গিতে নিজের একটি ছবি পোস্ট করেন ক্রিকেটার শেহওয়াগ। তার প্ল্যাকার্ডে লেখা ছিল, দুটো ট্রিপল সেঞ্চুরি আমি করিনি, করেছে আমার ব্যাট!

এনএফ/আরআইপি

আরও পড়ুন