ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

অবশেষে সন্ধান মিলল নিখোঁজ মালয় বিমানের!

প্রকাশিত: ০৪:৩৬ এএম, ০৬ এপ্রিল ২০১৫

গত বছর রহস্যজনকভাবে নিখোঁজ হওয়া যাত্রীবাহী মালয়েশীয় বিমান এমএইচ৩৭০-এর সন্ধান মিলল অবশেষে ! রোববার এ খবর প্রকাশ করেছে হাফিংটন পোস্ট।

মালদ্বীপের একটি দ্বীপের বাসিন্দারা বলছেন, গত বছর মার্চ মাসে যেদিন এমএইচ৩৭০-এর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না, সেদিন সকালেই তাদের দ্বীপের ওপর দিয়েই তারা ওই বিমানটিকে উড়ে যেতে দেখেছেন ।

মালদ্বীপের কুদাহুভাদু জাতির পরিবারের সদস্যরা দাবি করেছেন, গত বছর ৮ মার্চ তারা দ্বীপের একেবারে নিচ দিয়ে ওই রকমই একটি বিমানকে উড়ে যেতে দেখেছেন। এতটাই নিচ দিয়ে গিয়েছে যে সেটির দরজা, গায়ের নীল-লাল রঙ যা অবিকল এমএইচ৩৭০-এর মতো দেখতে।

শুধু তাই নয়, তারা সই-সাবুদ করে পুলিশের কাছে নিজেদের বয়ান জমা দিয়েছেন বলেও জানিয়েছেন নিজেকে প্রত্যক্ষদর্শী বলে দাবি করা আবদুর রশিদ নামে একজন।

তিনি অস্ট্রেলীয় মিডিয়াকে জানিয়েছেন, পানির খুব কাছ দিয়ে বিমানটিকে তিনি উড়ে যেতে দেখেছেন। তবে তখন তিনি ঘটনাটির গুরুত্ব জানতেন না। তিনি বলেন, আমি জানতাম না যে এ করম একটি বিমান নিখোঁজ হয়েছে। আমি বাড়ি ফিরেই স্ত্রী ও পরিবারের সবাইকে ঘটনাটির কথা জানাই। এত বড় বিমান কস্মিনকালেও দেখেননি বলে বিস্ময়ের সঙ্গে জানিয়ে তিনি বলেছেন, আমার বিশ্বাস আমি ওই এমএইচ৩৭০ বিমানটিকেই দেখেছি।

শুধু আবদুর রশিদই নন, বিমানটিকে দেখেছেন বলে দাবি করেছেন আরও অনেক প্রত্যক্ষদর্শী।

এদিকে মালদ্বীপের বাসিন্দাদের এ দাবিকে একেবারেই উড়িয়ে দিচ্ছেন না অস্ট্রেলিয়ার কার্টিন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। কারণ ঘটনার দিন ওই এলাকার কাছাকাছি কোনো এক জায়গা থেকে একটি শব্দ সংকেত পাওয়া গিয়েছিল।

এসএস/এআরএস/পিআর