ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কারাগারে শশীকলার পাশের কক্ষে সায়ানাইড মল্লিকা

প্রকাশিত: ১০:২৫ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

ভারতের তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার দীর্ঘদিনের রাজনৈতিক বন্ধু শশীকলা কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুর পারাপ্পানা অগ্রহারা কারাগারে বন্দী রয়েছেন। শশীকলার পাশের কক্ষেই ‘সায়ানাইড মল্লিকা’ নামে পরিচিত এক নারী সিরিয়াল কিলার ছিলেন, যাকে পরে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

ছ’জনকে খুনের অভিযোগে ফাঁসির আদেশ দেয়া হয়েছিল সায়ানাইড মল্লিকার। এই নারীর আসল নাম মল্লিকা কেডি কেমপম্মা। পরে সেই আদেশ বাতিল হয়ে যায়। পরপ্পনা অগ্রহরা কেন্দ্রীয় কারাগারের যে কক্ষে রাখা হয়েছে শশীকলাকে, ঠিক তার পাশেই এতদিন ছিলেন মল্লিকা। এতে শশীর জীবন হুমকির মুখে পড়তে পারে বলে বিক্ষোভ করেছিলেন তার সমর্থকরা।

বিক্ষোভের জেরেই সায়ানাইড মল্লিকাকে সরিয়ে নেয়া হয়। মল্লিকাকে উত্তর কর্নাটকের বেলগাভির হিন্দালগা কারাগারে পাঠানো হয়েছে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কারাগারে আসার পর থেকেই চিনাম্মার সঙ্গে ভাব জমানোর চেষ্টা করে মল্লিকা। প্রায়ই হেসে হেসে তার সঙ্গে কথা বলতে চেষ্টা করত এই সিরিয়াল কিলার। এমনকি শশীকলাকে যাতে খাবারের লাইনে না দাঁড়াতে হয়, সেজন্য নিজেই শশীর খাবার এনে দিতেন।

তবে বিষয়টা নজর এড়ায়নি কারা কর্তৃপক্ষের। শশীকে সতর্কও করেছিল তারা। শশী ঘনিষ্ঠদের দাবি, এখনও বিপদ রয়েছে তার। এই মুহূর্তে কক্ষে শশীর সঙ্গী আর এক দাগী আসামী শুভা শঙ্কর নারায়ণন।

এসআইএস/আরআইপি

আরও পড়ুন