ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

উত্তর কোরিয়ার দূতাবাস কর্মকর্তাকে তলব করেছে মালয়েশিয়া

প্রকাশিত: ০৪:৫০ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের ভাই কিম জং ন্যামের হত্যার ঘটনায় উত্তর কোরিয়ার এক শীর্ষ কর্মকর্তাকে তলব করেছে মালয়েশিয়া পুলিশ। খবর বিবিসির।

গত সপ্তাহে কুয়ালালামপুর বিমানবন্দরে বিষ প্রয়োগ করে ন্যামকে হত্যা করা হয়। তার মুখে এক নারী বিষ ছিটিয়ে দেয়ার পর হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান বলে নিশ্চিত করেছে পুলিশ।

ন্যামের হত্যার পেছনে উত্তর কোরিয়ার হাত রয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে মালয়েশিয়ায় নিযুক্ত উত্তর কোরিয়ার দূত এ ধরনের ঘটনাকে তীব্রভাবে অস্বীকার করেছেন।

বুধবার কুয়ালালামপুরে এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার পুলিশ প্রধান খালিদ আবু বকর বলেন, ন্যামের হত্যার ঘটনায় সন্দেহভাজন দুই নারীকে আটক করা হয়েছে। আরো দুই সন্দেহভাজনকে খোঁজা হচ্ছে। তারা এখনো মালয়েশিয়াতেই আছেন বলে ধারণা করা হচ্ছে।

এক সন্দেহভাজন কুয়ালালামপুরে উত্তর কোরিয়ার দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি এবং অন্যজন উত্তর কোরিয়ার এয়ারলাইন এয়ার কোরিওতে রয়েছেন।

খালিদ আবু বকর জানিয়েছেন, ন্যাম হত্যার সঙ্গে জড়িত সন্দেহে উত্তর কোরিয়ার একজনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এছাড়া আরো এক সন্দেহভাজন মালয়েশিয়া থেকে পালিয়ে পিয়ংইয়ংকে আশ্রয় নিয়ে থাকতে পারেন।

সন্দেহভাজন দুই নারীর একজন ইন্দোনেশিয়ার এবং একজন ভিয়েতনামের নাগরিক। তারা পুলিশ হেফাজতে রয়েছেন।

টিটিএন/পিআর

আরও পড়ুন