ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ন্যাম হত্যার ভিডিও

প্রকাশিত: ১০:২৯ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৭

মালয়েশিয়ার বিমানবন্দরে উত্তর কোরিয়ার নেতার সৎ ভাই কিম জং ন্যামকে হত্যার ভিডিও ফুটেজ প্রকাশ করেছে জাপানের একটি টেলিভিশন চ্যানেল। বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে ধারণ করা ওই ভিডিওতে ন্যামকে বিষপ্রয়োগের দৃশ্য উঠে এসেছে।

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান বলছে, নিজ দেশের বাইরেই অধিকাংশ সময় কেটেছে ন্যামের। গত সোমবার কুয়ালালামপুর বিমানবন্দরে তার মুখে এক নারী বিষ ছিটিয়ে দেয়ার পর হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

জাপানি সম্প্রচার মাধ্যম ফুজি টিভিতে প্রচারিত একটি ফুটেজে দেখা যায়, ন্যামের ওপর হামলায় অংশ নেন দুই নারী। সাদা টপ পড়া এক নারী ন্যামকে পেছন থেকে জাপটে ধরে মুখে কিছু ছিটিয়ে দিচ্ছেন। পরে দ্রুতই ঘটনাস্থল ত্যাগ করেন ওই নারী। দ্বিতীয় নারীকেও ঘটনাস্থল থেকে দ্রুত সটকে পড়তে দেখা যায়। তবে ফুটেজ স্পষ্ট না হওয়ায় হামলাকারী নারীকে পরিষ্কার দেখা যায়নি।

ক্লোজ সার্কিট ভিডিওতে কিমের শরীরে নীল রঙয়ের শার্ট ও ধুসর রঙয়ের জ্যাকেট দেখা যায়। হামলার শিকারের পর মুখ মুছতে দেখা যায়। পরে বিমানবন্দরের কর্মীদের সহায়তা চান তিনি। এ সময় কর্মীরা ন্যামকে  বিমানবন্দরের মেডিকেল সেন্টারে নিয়ে যান।

ন্যাম হত্যাকাণ্ডের ধাক্কা লেগেছে উত্তর কোরিয়া ও মালয়েশিয়ার কূটনৈতিক সম্পর্কে। সোমবার মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয় উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত ক্যাং চলকে তলব করেছে। মালয়েশিয়া ন্যাম হত্যায় তথ্য গোপন করছে বলে অভিযোগ আনার পর ওই রাষ্ট্রদূতকে তলব করা হয়।

এর আগে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের নিহত ভাইয়ের মরদেহ ময়নাতদন্ত না করার দাবি জানান এ রাষ্ট্রদূত। এছাড়া শিগগিরই মরদেহ দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করারও আহ্বান জানান তিনি। তবে মালয়েশিয়া রাষ্ট্রদূত ক্যাংয়ের উভয় দাবিই প্রত্যাখ্যান করেছে।



এসআইএস/পিআর

আরও পড়ুন