ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কিম জং উনের ভাইয়ের সন্দেহভাজন খুনি গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১০:১৫ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সৎ ভাইকে খুনের সঙ্গে জড়িত সন্দেহে মালয়েশিয়ায় এক নারীকে গ্রেফতার করেছে সেদেশের পুলিশ। এর আগে সোমবার স্থানীয় সময় সকালে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে উ. কোরিয়ার নেতার ভাই কিম জং ন্যামকে বিষ প্রয়োগে হত্যা করে দুই নারী।

মালয়েশিয়ার পুলিশ বলছে, বুধবার এক নারীকে ভিয়েতনামের পাসপোর্টসহ গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের সময় তিনি একা ছিলেন।

পুলিশের এক বিবৃতিতে রাজধানী কুয়ালালামপুরের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওই নারীকে গ্রেফতারের তথ্য জানানো হয়েছে। ওই নারীর কাছে পাওয়া তথ্যে তার নাম দোয়ান থাই হুঅং হিসেবে উল্লেখ রয়েছে।

বিবৃতিতে পুলিশ বলছে, বিমানবন্দরের সিসিটিভি ফুটেজ দেখে সন্দেহভাজনকে শনাক্ত করা হয়েছে। গ্রেফতারের সময় ওই নারীর সঙ্গে কেউ ছিল না।

দক্ষিণ কোরিয়ার এক এমপি সিউলে সাংবাদিকদের বলেন, উত্তর কোরিয়ার দুই সন্দেহভাজন নারী গুপ্তঘাতক কিমকে হত্যা করেছে বলে দক্ষিণের গোয়েন্দারা ধারণা করছেন।

এর আগে সোমবার সকালে উত্তর কোরিয়ার নেতার এ সৎ ভাই কুয়ালালামপুর বিমানবন্দর থেকে চীনের ম্যাকাওয়ে যাওয়ার সময় বিমানবন্দরে হামলার শিকার হন। তিনি ম্যাকাওয়ে বসবাস করতেন এবং চীনের সুরক্ষা পেতেন।

বিষপ্রয়োগে ওই দুই নারী তাকে হত্যা করেছে বলে ধারণা মালয়েশিয়ার পুলিশের। বিমানবন্দর থেকে হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি। পুলিশ বলছে, বুধবার কিম জং ন্যামের ময়নাতদন্ত সম্পন্ন হবে।

সূত্র : আল-জাজিরা।

এসআইএস/জেআইএম

আরও পড়ুন