ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

তিন সপ্তাহ ধরে অচল সৌদির শ্রম মন্ত্রণালয়ের ওয়েবসাইট

প্রকাশিত: ০৯:১৬ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৭

সৌদি আরবের শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের ওয়েবসাইট তিন সপ্তাহ ধরে অচল হয়ে আছে। ওয়েবসাইট থেকে কোনো ধরনের তথ্য বা সেবা পাওয়া যাচ্ছে না।

শ্রম মন্ত্রণালয়ের ওই ওয়েবসাইট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আবসির এবং মুকিম ওয়েবসাইটের সঙ্গে সম্পৃক্ত। এ কারণে নবায়ন এবং রেসিডেন্স পারমিট বাতিল করা হয়েছে।

যেসব বাসিন্দারা তাদের ইকামা ইস্যু বা নবায়ন করতে পারেননি তাদের আটক করা হচ্ছে বা দেশ থেকে বের করে দেয়া হচ্ছে। যেসব প্রতিষ্ঠানের কর্মীদের ইকামার সময় শেষ হয়ে গেছে তাদের এক বছরের কারাদণ্ড দেয়া হচ্ছে বা ২৫ হাজার থেকে ১ লাখ সৌদি রিয়াল জরিমানা করা হচ্ছে।

কন্ট্রাকটিং কোম্পানির গভর্নমেন্ট রিলেশনের ইনচার্জ নাইফ আল হারবি জানিয়েছেন, তারা তিন সপ্তাহ ধরে তাদের কর্মীদের ইকামা নবায়নের চেষ্টা করে যাচ্ছেন কিন্তু কিছুই করতে পারছেন না।

তিনি জানিয়েছেন, এই মুহূর্তে তাদের প্রায় ৩৫ জন বিদেশী শ্রমিক রয়েছেন যাদের ইকামার সময় পার হয়ে গেছে। এ কারণে এখন তাদের প্রতিষ্ঠানকে ১০ লাখ সৌদি রিয়াল জরিমানা দিতে হবে।

বাসসাম আল ইউসুফ নামের এক শ্রমিক জানিয়েছেন, তিনি ইকামা নবায়ন করতে গিয়ে অনেক সমস্যার মুখোমুখি হচ্ছেন।

আল মদিনা পত্রিকা জানিয়েছে, তারা শ্রম মন্ত্রণালয়ের মুখপাত্র খালেদ আবা আল খলিলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।

টিটিএন/পিআর

আরও পড়ুন