ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

উবার বন্ধ করছে পাকিস্তান

প্রকাশিত: ০১:৩৬ পিএম, ৩১ জানুয়ারি ২০১৭

অনলাইন অ্যাপসভিত্তিক ট্যাক্সি সেবা উবার ও করিম বন্ধ করতে ব্যবস্থা নিচ্ছে পাকিস্তান। দেশটির পাঞ্জাব ও সিন্ধু প্রদেশের সরকার এ সেবা বন্ধ করার ঘোষণা দিয়েছে।  

পাঞ্জাব সরকারের প্রাদেশিক পরিবহন কর্তৃপক্ষ অনলাইনভিত্তিক করিম, উবার ও অন্যান্য পরিবহনের সেবা অবৈধ বলে ঘোষণা দিয়েছে। লাহোরের রাস্তায় যাতে এ ধরনের সেবার অনুমতি দেয়া না হয় তা নিশ্চিত করতে একটি বিবৃতি লাহোরের প্রধান ট্রাফিক কর্মকর্তার নিকট পাঠানো হয়েছে। তবে লাহোর ও পাঞ্জাব প্রদেশের রাস্তায় এ সেবা চালু থাকবে কিনা তা নিয়ে এখনো পরিষ্কার কোনো তথ্য জানায়নি কর্তৃপক্ষ।

বিবৃতিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার কাছে প্রাইভেটকার নিবন্ধন ছাড়াই এ দুই কোম্পানি পরিবহন সেবা চালুর প্রস্তাব করেছে। পরিবহনের কাজে এসব প্রাইভেটকার ব্যবহার করা হবে এবং বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করা হবে না বলা হলেও এ ধরনের সেবা স্থানীয় আইন লঙ্ঘন না করলেও জনগণের নিরাপত্তার জন্য হুমকি হতে পারে।

বিবৃতিতে পাঞ্জাবের প্রাদেশিক সরকার অবৈধ সেবা দেয়া হলে মাঠপর্যায়ে দায়িত্বরত কর্মকর্তাদের যথাযথ ব্যবস্থা নিশ্চিতের নির্দেশ দিয়েছে। সিন্ধু প্রদেশ সরকারও একই ধরনের ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে।
 
বাধ্যতামূলক আইনি পারমিট ছাড়া প্রাইভেটকারকে ট্যাক্সি হিসেবে ব্যবহার অবৈধ হিসেবে ঘোষণা দিয়েছে। করিম ও উবারের মোবাইল অ্যাপস বন্ধে ব্যবস্থা নিতে প্রাদেশিক পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছে সিন্ধু সরকার।

সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

এসআইএস/জেআইএম

আরও পড়ুন