ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পাক ওয়েবসাইটে ভারতীয় হ্যাকারদের হানা

প্রকাশিত: ০৭:২৫ এএম, ১৮ আগস্ট ২০১৪

এবার পাকিস্তানি ওয়েবসাইটে হ্যাক করেছে ভারতীয় হ্যাকার বাহিনী। পাকিস্তান রেলওয়েজের ওয়েবসাইটে ঢুকে যাবতীয় নথিপত্র ও তথ্য নষ্ট করে দিয়েছে হ্যাকাররা।

শুক্রবার পাকিস্তানি সংবাদপত্র `দ্য নিউজ ইন্টারন্যাশনাল` জানিয়েছে, পাক রেল দপ্তরের ওয়েবসাইটে হানা দিয়ে তথ্য বিলোপ করেছে হ্যাকারের দল। জানা গিয়েছে, নিজেদের `ব্ল্যাক ড্রাগন ইন্ডিয়ান হ্যাকার অনলাইন স্কোয়াড` পরিচয় দিয়ে সাইবার হানাদাররা দাবি করেছে, কাশ্মীর প্রশ্নে পাকিস্তানের অনড় মনোভাব ও রক্তপাতের প্রতিহিংসা নিতেই ওয়েবসাইটে অনধিকার প্রবেশ করা হয়েছে।

ওই ওয়েবসাইটে হ্যাকাররা নিজেদের বক্তব্য পেশ করে বিবৃতি দিয়েছে, `হে পাক নাগরিকবৃন্দ, এই ওয়েবসাইটটি হ্যাক করা হয়েছে। ভারতীয় ভূখণ্ডে অবস্থিত কাশ্মীরে বছরের পর বছর ধরে পাকিস্তানের অবিচার, দুর্ব্যবহার ও রক্তপাতের বদলা নিতেই এটা করা হয়েছে। তোমাদের সাইবার ভাইদের সৌজন্যে এযাবৎ বহু ভারতীয় সরকারি ও বেসরকারি ওয়েবসাইট হ্যাক করা হয়েছে।` বিবৃতির সঙ্গে ভারতের জাতীয় পতাকার ছবিও পোস্ট করেছে হ্যাকাররা।

একই সঙ্গে হ্যাকাররা দাবি জানিয়েছে, ইসলাম ও মুসলিমদের তারা ভালোবাসলেও পাকিস্তানকে ঘৃণা করে। পাকিস্তানি নাগরিকদের সতর্ক করে দিয়ে বলা হয়েছে, রেলওয়ে দিয়ে শুরু করলেও ভবিষ্যতে পাকিস্তানের বিদ্যুৎ বণ্টন সংস্থা এবং পাক ব্যাংকগুলির ওয়েবসাইটও হ্যাক করা হবে।
উল্লেখ্য, এর আগে বাংলাদেশ ক্যাবিনেটের বেশ কয়েকটি ওয়েবসাইটও হ্যাক করেছিল এই ভারতীয় সাইবার হানাদার বাহিনী।