ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বিমান দুর্ঘটনা : নিহত হলেন ইরানের ২ ক্রীড়া সাংবাদিকও

প্রকাশিত: ০৫:৫৭ এএম, ২৬ মার্চ ২০১৫

ফ্রান্সের দক্ষিণাঞ্চলে আল্পস পর্বতমালায় জার্মানউইংসের যাত্রীবাহী বিমান বিধ্বস্তে নিহতদের মধ্যে দু’জন ইরানি ক্রীড়া সাংবাদিকও ছিলেন। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ বিষয়টি জানানো হয়েছে ।

মঙ্গলবার ১৫০ আরোহী নিয়ে জার্মানউইংসের এয়ারবাস এ৩২০ বিধ্বস্ত হয়। এ ঘটনায় আরোহীদের সবাই নিহত হন। বিমানটি স্পেনের উপকূলীয় শহর বার্সেলোনা থেকে উড্ডয়ন করে জার্মানির ডুসেলডর্ফ শহরে যাচ্ছিল।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিধ্বস্ত বিমানের যাত্রীদের তালিকায় দুই ইরানি ক্রীড়া সাংবাদিক ছিলেন। তারা স্প্যানিশ ফুটবল লীগের বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার খেলার খবর সংগ্রহের জন্য বার্সেলোনা সফরে গিয়েছিলেন।

এছাড়া, ইরানের সঙ্গে চিলি এবং সুইডেনের আসন্ন প্রীতি ফুটবল ম্যাচ কাভার করাও ছিল তাদের উদ্দেশ্য। নিহত ইরানি সাংবাদিকদের মধ্যে হোসেইন জাওয়াদি ছিলেন তেহরান থেকে প্রকাশিত দৈনিক ওয়াতানে এমরুজের ক্রীড়া প্রতিবেদক এবং মিলাদ হুজ্জাতুল ইসলামি কাজ করতেন ফার্সি বার্তা সংস্থা তাসনিম-এ।

বিধ্বস্ত বিমানটি উড্ডয়নের প্রায় এক ঘন্টা পর এটি দক্ষিণ ফ্রান্সের একটি পাহাড়ের পাদদেশে ভেঙে পড়ে। জার্মানির রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা লুফথানসার সহযোগী সংস্থা জার্মানউইংস বিমানটি পরিচালনা করছিল।

বিএ/পিআর