ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

গান্ধীর চেয়ে মোদি বড় ব্র্যান্ড

প্রকাশিত: ০৩:৫৩ এএম, ১৫ জানুয়ারি ২০১৭

মহাত্মা গান্ধীর চেয়ে মোদি বড় ব্র্যান্ড। গান্ধীজিকে নিয়ে এমন মন্তব্য করে তোপের মুখে পড়েছেন হরিয়ানার মন্ত্রী। খাদি ইন্ডিয়ার ক্যালেন্ডারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি নিয়ে সমালোচনা পরেই হরিয়ানার মন্ত্রী এবং বিজেপি নেতা অনিল ভিজ বলেছেন, গান্ধীর ছবির বদলে মোদীর ছবি দিয়েই ভালো হয়েছে। তার দাবি মহাত্মা গান্ধীর ছবির কারণেই ভারতীয় নোটের অবমূল্যায়ণ হচ্ছে।

অনিল ভিজকে এও বলতে শোনা গেছে যে, গান্ধীর নাম জড়ানোর পর থেকেই খাদির আর তেমন উন্নতি হয়নি। ধীরে ধীরে নোট থেকেও গান্ধীর ছবি সরিয়ে দেওয়া উচিত। মোদী অনেক বড় ব্র্যান্ড। যেদিন থেকে তিনি খাদির সঙ্গে যোগ দিয়েছেন, তাদের বিক্রি ১৪ শতাংশ বেড়ে গেছে।

অনিলের এই মন্তব্য নিয়ে সমালোচনা শুরু হয়েছে। কংগ্রেসের তরফ থেকে বলা হয়েছে, বিজেপি বরাবরই ঘৃণার রাজনীতি করে এসেছে। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তো গান্ধীর স্মৃতি মুছে ফেলার চেষ্টায় রয়েছেন। দলের সহ-সভাপতি রাহুল গান্ধী এক টুইট বার্তায় বলেন, ‘হিটলার এবং মুসোলিনিও খুব শক্তিশালী ব্র্যান্ড ছিলেন।’

কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, ‘ব্রিটিশ শাসকরা যা করে গিয়েছে বিজেপিও তাই করছে। গান্ধীই ভারতের সব। বিজেপি নেতা-মন্ত্রীদের কাছ থেকেই একমাত্র এমন আপত্তিকর মন্তব্য আশা করা যায়।’

পরে অবশ্য তড়িঘড়ি করে নিজের মন্তব্য থেকে পিছু হটেছেন অনিল ভিজ। এক টুইট বার্তায় তিনি জানান, গান্ধীকে নিয়ে তিনি যে মন্তব্য করেছেন সেটা একেবারেই তার ব্যক্তিগত অভিমত। কারো ভাবাবেগে আঘাত করতে তিনি এমন কিছু বলেননি।

টিটিএন/এমএস

আরও পড়ুন