ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বন্দুকধারীর গুলিতে লিবিয়ায় পুলিশ প্রধান নিহত

প্রকাশিত: ০৪:২১ পিএম, ১৩ আগস্ট ২০১৪

লিবিয়ার রাজধানী ত্রিপোলির পুলিশ প্রধানকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারীরা। মঙ্গলবার রাজধানীর উপকণ্ঠের তাজুরা এলাকায় এক বৈঠক শেষে আসার সময় কর্নেল মোহাম্মদ সোয়াইসিকে বহনকারী গাড়িতে আক্রমণ করে মুখোশধারী বন্দুকধারীরা। ত্রিপোলির আন্তর্জাতিক বিমানবন্দরকে ঘিরে প্রতিদ্বন্দ্বী মিলিশিয়া বাহিনীগুলোর চলমান লড়াইয়ের মধ্যেই এই হত্যাকাণ্ড সংঘটিত হলো।

গুলিবিদ্ধ অবস্থায় কর্নেল সোয়াইসিকে নিকটস্থ একটি হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। এ সময় তার দুই দেহরক্ষীকে অপহরণ করে অস্ত্রধারীরা। তবে পরে তাদের ছেড়ে দেয়া হয়।

ত্রিপোলি বিমানবন্দরের নিয়ন্ত্রণ নিতে লিবিয়ার জিনতান মিলিশিয়া ব্রিগেড ও তাদের সহযোগীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে মিসরাতা ব্রিগেড। লিবিয়ার সাবেক একনায়ক মুয়াম্মার গাদ্দাফিকে অপসারণের লড়াইয়ে উভয় মিলিশিয়া গ্রুপই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এদিকে চলমান সহিংসতার মধ্যেই লিবিয়ার পরবর্তী প্রেসিডেন্টকে সরাসরি ভোটে নির্বাচিত করার ব্যাপারে একমত হয়েছে লিবিয়ার পার্লামেন্ট। তবে নির্বাচনের কোনো দিনক্ষণ ঠিক করতে পারেননি তারা। লিবিয়ার পার্লামেন্ট হাউজ অব রিপ্রেজেন্টেটিভ সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত গ্রহণ করে বলে জানা গেছে।