ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বার্লিন হামলায় পলাতককে ধরতে পুরস্কার ঘোষণা

প্রকাশিত: ০৩:৫৬ এএম, ২২ ডিসেম্বর ২০১৬

জার্মানির বার্লিন শহরে হামলার সঙ্গে জড়িত সন্দেহে এক পলাতককে ধরতে পুরস্কার ঘোষণা করেছে পুলিশ। একটি ক্রিসমাস মার্কেটে লরি চালিয়ে হামলার ঘটনায় এক পলাতককে খুঁজছে পুলিশ। ওই হামলায় কমপক্ষে ১২ জন নিহত এবং আরো ৪৯ জন আহত হয়। সোমবারের ওই হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ তিউনিসিয়ার এক নাগরিককে খুঁজছে। খবর বিবিসির।

আনিস আমরি (২৩) নামের এক ব্যক্তি লরি ছিনতাইয়ের চেষ্টা করেছিল বলে ধারণা করা হচ্ছে। ওই ব্যক্তি দক্ষিণ তিউনিসিয়ার তাতাউইন শহরে জন্মগ্রহণ করেন। অস্থায়ী অনুমতি নিয়ে বৈধভাবেই জার্মানিতে প্রবেশ করেন তিনি।  

ওই সন্দেহভাজনকে ধরতে জার্মানির নর্থরাইন ওয়েস্টফালিয়া প্রদেশে অভিযান চালাচ্ছে পুলিশ। ট্রাকের ভেতর ওই সন্দেহভাজনের যে পরিচয়পত্র পাওয়া গেছে তাতে দেখা গেছে জার্মানিতে থাকার অনুমতিপত্র ঐ প্রদেশ থেকেই ইস্যু করা হয়েছে।

তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানায়নি কর্তৃপক্ষ। সন্দেহভাজন ব্যক্তিটি গাড়ির মূল চালকের সঙ্গে ধ্স্তাধস্তির সময় আহত হয়ে থাকতে পারেন বলেও ধারণা করা হচ্ছে।

এ বছরের এপ্রিলে আনিসকে সাময়িকভাবে দেশটিতে থাকার অনুমতিপত্র দেওয়া হয়। ইতালির ভুয়া পরিচয়পত্র রাখার অভিযোগে তাকে কিছুদিন জেল খাটতে হয়েছে।

আনিসকে আটকে সহায়তা বা তার সম্পর্কে তথ্য দিতে ১ লাখ ৪ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

টিটিএন/আরআইপি

আরও পড়ুন