ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

‘আম্মা’র মৃত্যুতে স্তব্ধ চেন্নাই

প্রকাশিত: ১০:৪০ এএম, ০৬ ডিসেম্বর ২০১৬

ভক্তদের কাছে ‘আম্মা’ নামে পরিচিত ভারতের তামিলনাড়ু অঙ্গরাজ্যের মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুতে স্তব্ধ চেন্নাইয়ের জনজীবন। থমকে গেছে সেখানকার স্বাভাবিক ছন্দ। সোমবার রাত সাড়ে ১১টায় জয়ললিতার মৃত্যুর খবর ঘোষণা করা হয়।

এরপর মঙ্গলবার সকাল থেকে শুনশান চেন্নাইয়ের রাস্তাঘাট। সেখানকার সব দোকান বন্ধ। খোলা নেই কোনো হোটেল। সব সরকারি অফিস, স্কুল-কলেজ আজ বন্ধ রাখা হয়েছে।

চেন্নাইয়ের রাজপথে চলছে না কোনো যানবাহন। শুধু কিছু বেসরকারি গাড়ি চলাচল করছে। চেন্নাইয়ের সব জায়গায় মোতায়েন রয়েছে পুলিশ। পুরো এলাকার ওপর কড়া নজরদারি চালাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী।

জয়ললিতাকে শেষবারের মত দেখতে শহরের কেন্দ্রস্থল রাজাজি হলে উপচে পড়ছে সমর্থকদের ভিড়। শোকস্তব্ধ তামিলনাড়ুতে সকালে দু-একটা চায়ের দোকান খুললেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বন্ধ করে দেয়া হয়। তবে শহরের ভেতরে ট্রেন চলেছে। তবে ট্রেনে যাত্রী সংখ্যা খুব কম ছিল।

দূরপাল্লার ট্রেন সঠিক সময়ই চেন্নাই সেন্ট্রাল স্টেশনে পৌঁছায়। তামিলনাড়ুর সব সরকারি দফতরের কাজকর্ম বন্ধ থাকবে। নেত্রীর প্রতি সম্মান জানাতে আগামী তিনদিন সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির সব ছবির শুটিং বন্ধ রাখা হয়েছে। বাতিল হয়ে গেছে বহু থিয়েটারের শো।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর থেকে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি হন তিনি। হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে পৃথিবীর মায়া ত্যাগ করেন তামিলনাড়ুর এই জনপ্রিয় নেত্রী।

এসআইএস/এমএস

আরও পড়ুন