ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

যেভাবে বেঁচে যান বিধ্বস্ত বিমানের ক্রু তুমিরি

প্রকাশিত: ০৯:৩৬ এএম, ০১ ডিসেম্বর ২০১৬

কলম্বিয়ার মেদেলিন শহরে ব্রাজিলের একটি ফুটবল ক্লাবের খেলোয়াড়দের বহনকারী বিধ্বস্ত বিমানের এক ক্রু বেঁচে গেছেন। দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা ছিল ব্রাজিলের ওই দলটির। বিমান আসছিল বলিভিয়া থেকে। হঠাৎ ব্রাজিলিয়ান খেলোয়াড়দের বহনকারী বিমানটি বিধ্বস্ত হয়।

মেদেলিনের একটি পাহাড়ে ধাক্কা লেগে ধ্বংস হয় বিমানটি। বিমানে ছিলেন ৯ ক্রুসহ ৮১ জন যাত্রী। এতে ৭৬ জনের প্রাণহানি ঘটলেও বেঁচে যান গুরুতর আহত অবস্থায় ছয় যাত্রী। পরে গুরুতর আহত একজন মারা গেছেন।

বেঁচে যাওয়া ছয়জনের একজন হলেন তুরউইন তুমিরি। তিনি ছিলেন বিমানের ক্রু-মেম্বারদের একজন। নিজের সেদিনের অভিজ্ঞতা বলতে গিয়ে এখনো শিউড়ে ওঠেন তিনি।

তুমিরি বলেন, যখন কয়েক হাজার ফুট উপর বিমানটি মাটিতে আছড়ে পড়ছিল সেই মুহূর্তে গুটিসুটি হয়ে শুয়ে পড়েন তিনি। শরীরে আঘাত যাতে কম হয় সেজন্য পায়ের ফাঁকে ব্যাগ রাখেন। পরে মাটিতে পড়ার সঙ্গে সঙ্গে বলের মতো গড়াতে থাকেন।

অন্যদিকে তার সহযোগী ক্রু ও যাত্রীদের অনেকই সেই সময় সিটের ওপর দাঁড়িয়ে চিৎকার করছিলেন। অনেকেই বিমানের ভেতরে ছোটাছুটি শুরু করে দিয়েছিলেন। বিমানের ৭৬ যাত্রীর প্রাণহানি ঘটলেও তাৎক্ষণিক বিচক্ষণতায় বেঁচে যান তুমিরি।

এসআইএস/পিআর

আরও পড়ুন