ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

রাজীব গান্ধীর সংস্থায় অর্থ দিতে চেয়েছিলেন জাকির নায়েক

প্রকাশিত: ০৯:১০ এএম, ২৫ নভেম্বর ২০১৬

ভারতের ইসলামিক বক্তা, লেখক ও গবেষক জাকির নায়েকের বিরুদ্ধে নতুন করে অভিযোগ উঠেছে। ‘রাজীব গান্ধী চ্যারিটেবল ফান্ড’-এ মোট ৭৫ লাখ টাকা দান করতে চেয়েছিলেন জাকির নায়েক। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এ তথ্য জানিয়েছে।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, ২০১১ সালের নভেম্বর মাসে রাজীব গান্ধী সেবা প্রতিষ্ঠানকে ৫০ লক্ষ টাকার অনুদান দেয় জাকির নায়েকের অলাভজনক সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ)। ওই সেবা প্রতিষ্ঠানকে আরো ২৫ লাখ টাকা দেওয়ার কথা ছিল। কিন্তু তা মুম্বাইয়ের এম এইচ সাবু সিদ্দিকি মেটারনিটি অ্যান্ড জেনারেল হাসপাতালে জমা করা হয়।

হাসপাতালের চেয়ারম্যান ডঃ এ আর সুমার জানিয়েছেন, ২০১১ সালে হাসপাতালকে ৩০ লক্ষ টাকা অনুদান দিয়েছিল আইআরএফ। কিন্তু পরে ২৫ লক্ষ টাকা রাজীব গান্ধী সেবা প্রতিষ্ঠানে পাঠিয়ে দিতে বলা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ তাতে রাজি হয়নি। অনুদানের টাকা হাসপাতালের বিভিন্ন খাতে খরচ হয়েছে।

আইআরএফ মুখপাত্র অবশ্য এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি। তার মতে, উপযুক্ত তথ্য প্রমাণ ছাড়া এ ব্যাপারে মন্তব্য করা ঠিক হবে না। বরাবরই সমাজকল্যাণমূলক কাজের সঙ্গে যুক্ত আইআরএফ। দুঃস্থ পড়ুয়াদের আর্থিক সাহায্য দেওয়া ছাড়াও বিভিন্ন হাসপাতাল এবং স্বেচ্ছাসেবী সংস্থায় অনুদান দেওয়া হচ্ছে। জঙ্গি সংগঠন আইএসের সঙ্গে তাদের সংস্থার সম্পৃক্ততা থাকার অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলেও দাবি করেছেন ওই মুখপাত্র।

টিটিএন/এমএস

আরও পড়ুন