ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নির্বাচনী প্রচারণায় লৌহ মানবী

প্রকাশিত: ০৬:৪২ এএম, ২২ নভেম্বর ২০১৬

নির্বাচনী প্রচারণায় নেমেছেন লৌহ মানবী ইরম শর্মিলা চানু। তবে গাড়িতে করে নয় বরং তিনি ভোটের প্রচারণা চালাবেন সাইকেলে করে। বিধানসভার ভোটে হারলেও লড়াই ছাড়বেন না। বরং পরবর্তীতে লোকসভায় লড়াই করবেন। এমনটাই ইঙ্গিত দিলেন ইরম শর্মিলা।

মণিপুর বিধানসভা নির্বাচনে নিজের দলের হয়ে প্রচারণা শুরু করেছেন শর্মিলা। এক ঘোষণায় শর্মিলা জানালেন, না খেয়ে লড়াই করে কোনো ফল পাওয়া যায়নি। তাই এবার অন্য ময়দানে অস্ত্র শান দিতে বাধ্য হয়েছেন তিনি।

১৬ বছরের অনশন ভেঙে গত অাগস্টে স্বাভাবিক জীবনে ফেরেন শর্মিলা। অনশন ভাঙায় তার বিরুদ্ধে জারি মামলাও খারিজ করা হয়। প্রথমে জামিনে মুক্ত পান। পুরোপুরি মুক্ত হওয়ার পর পিপলস রিসার্জেন্স অ্যান্ড জাস্টিস অ্যালায়েন্স নামে নতুন একটি রাজনৈতিক দল গড়ে তোলেন শর্মিলা। ইতোমধ্যেই অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাত করেছেন তিনি। তবে বিজেপির একটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

অনশন ভাঙার পরে প্রথম দিনে আদালত চত্বরেই শর্মিলা ঘোষণা করেছিলেন, তিনি খোদ মুখ্যমন্ত্রীর আসনেই লড়াই করতে চান। সেই সিদ্ধান্তে এখনও অনড় তিনি।

শর্মিলা অনশন ভাঙার পরে জানিয়েছিলেন, বিধানসভা নির্বাচনে মানুষ তাকে গ্রহণ না করলে পরাজয় মাথা পেতে নেবেন তিনি। তবে যুদ্ধক্ষেত্র ছেড়ে পালাবেন না এবং লোকসভা নির্বাচনে ফের লড়বেন তিনি।

টিটিএন/এমএস

আরও পড়ুন