ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

গুপ্তচর সন্দেহে ৮ ভারতীয় কূটনীতিকের পরিচয় প্রকাশ করেছে ইসলামাবাদ

প্রকাশিত: ১১:৫৮ এএম, ০৩ নভেম্বর ২০১৬

ভারতীয় গোয়েন্দা সংস্থার গুপ্তচর সন্দেহে ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের আট কর্মকর্তার পরিচয় প্রকাশ করেছে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয় বলছে, হাইকমিশনে নিযুক্ত ওই আট কর্মকর্তা ভারতীয় গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং (র) ও ইন্ডিয়ান ইন্টেলিজেন্স এজেন্সির (আইবি) সঙ্গে জড়িত। তারা পাকিস্তানে নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত বলে সন্দেহ করছে ইসলামাবাদ।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাফিস জাকারিয়া বৃহস্পতিবার ইসলামাবাদে নিয়মিত ব্রিফিংয়ে বলেন, হাইকমিশনের কর্মকাণ্ডের আড়ালে ভারতীয় বেশ কয়েকজন কূটনীতিক ও কর্মকর্তার বিরুদ্ধে `র` এবং আইবির হয়ে পাকিস্তানে নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগের প্রমাণ পাওয়া গেছে।

মন্ত্রণালয়ের এই কর্মকর্তা ভারতীয় কূটনীতিকদের কর্মকাণ্ডের পূর্ণাঙ্গ তথ্য তুলে ধরেছেন। সন্দেহভাজন `র` ও আইবির সঙ্গে জড়িত থেকে পাকিস্তানে বিভক্ত তেহরিক-ই-তালিবানকে নিয়ন্ত্রণের অভিযোগ রয়েছে ভারতীয় ওই কূটনীতিকদের বিরুদ্ধে।

এছাড়া পাকিস্তানে সাম্প্রদায়িকতায় উসকানি, বেলুচিস্তান, সিন্ধ ও গিলগিটে তারা অস্থিরতা তৈরিতে ইন্ধন দিয়েছেন বলে জানান নাফিস জাকারিয়া।

সূত্র : ডন।

এসআইএস/এবিএস

আরও পড়ুন