ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পিটিআইয়ের ১৫শ’ সদস্য আটক

প্রকাশিত: ১১:১০ এএম, ৩১ অক্টোবর ২০১৬

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রায় ১ হাজার ৫০০ সদস্যকে আটক করেছে পুলিশ। এ সপ্তাহে রাজধানী ইসলামাবাদ অচলের উদ্দেশ্যে বিক্ষোভ সমাবেশে অংশ নেয়ার কথা পিটিআইয়ের নেতাকর্মীদের। সে উদ্দেশেই দলের সদস্যরা বানা গালায় জড়ো হচ্ছেন।

রোববার এক বিবৃতিতে ইমরান খান তার দলের নেতাকর্মীদের যে কোনো মূল্যে বিক্ষোভ সমাবেশে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন। প্রয়োজনে পাহাড়-পর্বত পাড়ি দিয়েও সমাবেশে অংশ নিতে হবে বলে মন্তব্য করেছেন ইমরান খান। নভেম্বরের ২ তারিখ রাজধানী অচল করে দেয়ার ডাক দিয়েছে পিটিআই।

এদিকে, পুরো পরিস্থিতি নিয়ন্ত্রণে বানি গালা এবং ইনসাফ হাউজে দুটি চেকপোস্ট বসিয়েছে পুলিশ। ইমরান খানের বাড়ির আশেপাশে এবং ইসলামাবাদের থেকে কয়েক হাজার কর্মী এবং সমর্থককে আটক করা হয়েছে।

সোমবার ইসলামাবাদে ইমরান খানের সমর্থকদের বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছেন পাকিস্তানের একটি স্থানীয় আদালত।

এদিকে, রোববার পিটিআই নেতা আমিন গন্দপুরের গাড়ি থেকে পাঁচটি কালাশনিকোভ রাইফেল, একটি পিস্তল, ছয়টি ম্যাগাজিন, একটি বুলেট প্রুফ জ্যাকেট, অ্যালকোহল এবং তিনটি টিয়ারগ্যাস শেল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ইসলামাবাদ পুলিশ। রোববার বানি গালার বাইরে আমিনের গাড়ি থেকে এসব জিনিস উদ্ধার করা হয়।

খাইবার পাখতুনখোয়ার রাজস্বমন্ত্রী আমিন গন্দপুরের গাড়ি একটি চেকপোস্টে থামিয়ে তল্লাশি চালানো হয়। ওই গাড়িটি বাজেয়াপ্ত করা হয়েছে এবং গাড়িচালককে আটক করেছে পুলিশ। তবে তল্লাশি শেষে গন্ধপুরকে ছেড়ে দেয়া হয়।

টিটিএন/এবিএস

আরও পড়ুন