ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারতে চুরি করায় দুই পুলিশকে বরখাস্ত

প্রকাশিত: ১১:৩৭ এএম, ০৭ অক্টোবর ২০১৬

ভারতের ঝাড়খন্ড রাজ্যের গিরিডিরে সম্প্রতি চুরির অভিযোগে দুই পুলিশকে বরখাস্ত করা হয়েছে। সম্প্রতি সেখানে চুরির ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছিল। পরে সিসিটিভির ফুটেজ দেখে চোরকে শনাক্ত করতে গিয়ে পুলিশ সদস্যরা নিজেরাই হতবাক হয়ে যান। দোকানে ঢুকে যাদের চুরি করতে দেখা গেছে তারা আর কেউ নন তাদেরই দুই সহকর্মী। ওই ঘটনার পরপরই ওই দুই পুলিশকে বরখাস্ত করা হয়। খবর বিবিসির।

উর্ধ্বতন কর্মকর্তা অখিলেশ ওয়ারির বিবিসিকে জানিয়েছেন, যে দুজন পুলিশ কর্মী চুরির সঙ্গে যুক্ত ছিলেন তাদের বরখাস্ত করা হয়েছে।

তিনি আরো বলেন, শহরের টুন্ডি রোডের এক কাগজ ব্যবসায়ী অভিযোগ করেছিলে যে, তার দোকানের শাটার ভেঙ্গে চুরি হয়েছে। সেই অভিযোগের তদন্তে নেমে পুলিশ সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখতে শুরু করেন।

চোরেরা যে দোকানের শাটার ভাঙ্গছে, সেই ছবি দেখা যায়। আর তার প্রায় দেড় ঘন্টা পড়ে টাইগার মোবাইল নামের টহলদার বাহিনীর দুই পুলিশ সদস্য সেখানে পৌঁছান। এদের একজনের দোকান থেকে টাকা চুরি করার ছবি ক্যামেরায় ধরা পড়েছে।

টাকার অঙ্কটা অবশ্য সামান্যই। দোকান মালিক জানিয়েছেন চুরি হয়েছে মাত্র চারশো টাকা। সামাজিক মাধ্যমে এই খবর প্রকাশ পেতেই তা ভাইরাল হয়ে গেছে। এতে বেশ ক্ষোভ প্রকাশ করেছেন বিভিন্ন শ্রেণির মানুষ। পুলিশ হচ্ছে জনগণের রক্ষক। আর তারাই যদি জনগণের সম্পদ রক্ষা না করে চুরির সঙ্গে যুক্ত হন তবে সাধারণ মানুষ তাদের সমস্যার সমাধানে কার কাছে সাহায্য চাইবেন?

বিভিন্ন অপরাধমূলক কাজে পুলিশের জড়িয়ে পড়ার ঘটনা ঝাড়খন্ডে এই প্রথম নয়। সাম্প্রতিক সময়ে এ ধরণের বহু অভিযোগ এসেছে পুলিশকর্মীদের বিরুদ্ধে।

টিটিএন/এমএস

আরও পড়ুন