ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কেজরিওয়ালকে বানর বললেন চলচ্চিত্র পরিচালক রাম গোপাল

প্রকাশিত: ১২:১২ পিএম, ০৬ অক্টোবর ২০১৬

পাকিস্তান অধিকৃত কাশ্মিরে ঢুকে ভারতীয় সেনাবাহিনীর অভিযানের ভিডিও ফুটেজ প্রকাশের দাবি জানিয়ে এর আগে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এবার চলচ্চিত্র পরিচালক রাম গোপাল ভার্মার সমালোচনার মুখে পড়লেন দিল্লির এই মুখ্যমন্ত্রী।

‘সার্জিক্যাল স্ট্রাইক’ অভিযানের প্রমাণ চাওয়ায় কেজরিওয়ালকে বানর বলে মন্তব্য করেছেন ভার্মা। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক পোস্টে তিনি ওই মন্তব্য করেছেন। তিনটি টুইট বার্তায় কেজরিওয়ালের ব্যাপক সমালোচনা করেছেন ভার্মা।

ভারতের এই চলচ্চিত্র পরিচালক লিখেছেন, এই যে ভারতীয় সেনার দক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন কেজরিওয়াল, তার থেকেই বোঝা যায় উনি বানর এবং নওয়াজ শরিফের মিশ্রিত বংশধর!

পরের টুইটে রাম গোপাল লিখেছেন, দেশের বাইরে সার্জিক্যাল স্ট্রাইকের পাশাপাশি ভারতীয় সেনাবাহিনীর উচিত এবার দেশের ভেতরে আরেকটা স্ট্রাইক চালানো। দেশদ্রোহী কেজরিওয়ালের বিরুদ্ধে!

তৃতীয় টুইটে দিল্লির মুখ্যমন্ত্রীকে সরাসরি গালি দিয়েছেন তিনি। লিখেছেন, বরাবরই ওই মাফলার আর টুপির জন্য উনাকে আমার কেমন একটা বানর-বানর লাগত! এবার ভারতীয় সেনার দক্ষতা নিয়ে এমন প্রশ্ন তোলায় বুঝতে পারলাম, উনি সত্যিই একটা বানর!

উল্লেখ্য, ১৮ সেপ্টেম্বর ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পাঠানকোটে সেনাবাহিনীর ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৮ ভারতীয় সেনা নিহত হন। এ ঘটনার পর থেকে পাকিস্তানের সঙ্গে সম্পর্কের টানাপড়েন তৈরি হয় ভারতের। পাঠানকোট হামলায় পাকিস্তান জড়িত বলে ভারত দাবি করলেও পাকিস্তান বরাবরই তা নাকচ করে আসছে। এ ঘটনার জেরে দুই দেশের মাঝে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে ভারতীয় সেনাবাহিনীর প্রধান পাকিস্তানে ঢুকে সন্ত্রাসী ঘাঁটিতে হামলা চালানোর হুমকি দিয়েছিলেন। এরপরই পাক অধিকৃত কাশ্মিরে ঢুকে ২৯ সেপ্টেম্বর ভারতীয় সেনা অভিযানের খবর জানান ভারতের সেনাবাহিনীর ডিরেক্টর জেনারেল অব মিলিটারি অপারেশনস লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং। তবে পাকিস্তানের ভেতরে ভারতীয় সেনা অভিযানের খবর নাকচ করে দিয়েছে ইসলামাবাদ।

এসআইএস/এবিএস

আরও পড়ুন