ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

গাজায় ইসরাইলি আগ্রাসনে জাতিসংঘের ৯ কর্মকর্তা নিহত

প্রকাশিত: ০১:১৪ পিএম, ০৪ আগস্ট ২০১৪

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের পাশবিক হামলায় জাতিসংঘের নয়জন কর্মকর্তা নিহত হয়েছেন। ফিলিস্তিনে জাতিসংঘের ত্রাণ বিষয়ক সংস্থা ইউএনআরডাব্লিউএ এক বিবৃতিতে একথা জানিয়েছে।
 
বিবৃতিতে বলা হয়েছে, গত ছয় বছরের মধ্যে এই নিয়ে তৃতীয়বার সহিংস হামলায় গাজা ধ্বংস হচ্ছে। এবারের হামলায় গাজাবাসীর সঙ্গে জাতিসংঘের কর্মীরাও মারা পড়ছেন। ইউএনআরডাব্লিউএ’র পরিচালক রবার্ট টার্নার বলেছেন, এটি এমন এক দুঃখজনক ঘটনা যা কখনো ভোলা যাবে না।
 
টার্নার বলেন, “শুরু থেকেই নিরবচ্ছিন্নভাবে আমরা আমাদের স্থাপনা ও লোকজনকে টার্গেট না করার জন্য সংঘর্ষরত পক্ষগুলোর প্রতি আহ্বান জানিয়েছি। আমাদের স্থাপনার অবস্থান আমরা বহুবার ইসরাইলি সেনাবাহিনীর হাতে তুলে দিয়েছি। কোথায় কোথায় বেসামরিক লোকজনের আশ্রয়স্থল আছে তাও আমরা জানিয়েছি। তারপরও তারা কীভাবে এসব স্থানে হামলা চালায় তা আমাদের বোধগম্য নয়।”
 
গতকাল (রোববার) গাজা উপত্যকার দক্ষিণে রাফাহ শহরে জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে  ইসরাইলি বিমান হামলায় অন্তত ১০ জন ফিলিস্তিনি শহীদ হন। দখলদার সেনাদের বর্বরোচিত হামলা থেকে প্রাণে রক্ষা পাওয়ার জন্য স্কুলটিতে অন্তত ৩,০০০ ফিলিস্তিনি আশ্রয় নিয়েছিলেন।