ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কাশ্মিরে জঙ্গি ঘাঁটি ধ্বংসে ৬ মাস চায় ভারতীয় সেনাবাহিনী

প্রকাশিত: ০৬:০০ এএম, ০৪ অক্টোবর ২০১৬

পাক নিয়ন্ত্রিত কাশ্মিরে জঙ্গি ঘাঁটি ধ্বংসে ৬ মাস সময় চেয়েছে ভারতীয় সেনাবাহিনী। তারা বলছে, তাদের ছয় মাস সময় দেয়া হলেই তারা জঙ্গি ঘাঁটি থেকে জঙ্গিদের একেবারে নিশ্চিহ্ন করে দেবে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

শীর্ষ সেনা কর্মকর্তারা ইটিকে দেয়া এক সাক্ষাতকারে বলেছেন, ভারত তাদের সার্জিকাল স্ট্রাইক জনগণের সামনে প্রকাশ করেছে। বিশ্ব এই অভিযান সম্পর্কে জানতে পেরেছে। গত সপ্তাতে নিয়ন্ত্রণ রেখায় সার্জিকাল স্ট্রাইক চালায় ভারতীয় সেনাবাহিনী।

তবে সেনাবাহিনীর তরফ থেকে সরকারকে বলা হয়েছে, এ ধরনের অভিযানে জঙ্গিদের শক্তিকে পুরোপুরি ধ্বংস করা সম্ভব নয়। এ জন্য মধ্যমপন্থী কিছু পরিকল্পনা গ্রহণ করা প্রয়োজন।

সেনাবাহিনীর উর্ধ্বতনদের মতে, কাশ্মিরে নিজেদের প্রতিবিম্ব তৈরির জন্য সব ধরনের প্রস্তুতি নিতে হবে সরকারকে। সীমান্তের বারামুলায় সেনা ঘাঁটিতে রোববার জঙ্গি হামলা চালানো হয়। এ ধরনের হামলা যে কোনো সময় অন্যত্রও চালানো হতে পারে বলে সেনাবাহির তরফ থেকে সতর্ক করা হয়েছে।

এ ধরনের হামলা প্রতিহত করতে পূর্ব পরিকল্পনা এবং নির্ধারিত অভিযান প্রয়োজন বলে মনে করছেন উর্ধ্বতন কর্মকর্তারা।

এক উর্ধ্বতন সেনা কর্মকর্তা বলেছেন, আমরা একটি উপযুক্ত অভিযানের জন্যই অপেক্ষা করছি। জঙ্গিদের নেটওয়ার্কে বাধা দেয়া সম্ভব হয়েছে। কিন্তু কিছু অর্জনের জন্য আমাদের অবশ্যই ছয়মাসের মধ্যমপন্থি একটি পরিকল্পনা প্রয়োজন।

টিটিএন/এমএস

আরও পড়ুন