ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

গুজরাট উপকূলে পাকিস্তানের ৯ ক্রুসহ নৌকা আটক

প্রকাশিত: ১০:০৪ এএম, ০২ অক্টোবর ২০১৬

গুজরাট উপকূলের কাছে পাকিস্তানের ৯ জন ক্রু বহনকারী একটি নৌকা আটক করেছে ভারতীয় কোস্ট গার্ডের সদস্যরা। পাল্টা হামলার আশঙ্কায় দুই দেশের মাঝে চলমান উত্তেজনার মাঝে রোববার সকালের দিকে উপকূলের ভারতীয় জলসীমায় ওই নৌকা ঢুকে পড়ায় ভারতের কোস্ট গার্ডের সদস্যরা নৌকাটিকে আটক করেছে।

এএনআই’র এক প্রতিবেদনে বলা হয়েছে, আটক ওই ৯ ক্রুর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ভারত। পাকিস্তানি নৌকা আটকের ঘটনা এমন এক সময় ঘটলো যখন নয়াদিল্লি সরকার জঙ্গি হামলার আশঙ্কায় দেশজুড়ে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে; বিশেষ করে পাক-ভারত সীমান্ত ও উপকূলে। ভারতীয় জলসীমা পর্যবেক্ষণের জন্য দেশটির কোস্টগার্ড উপকূলে বেশ কয়েকটি জাহাজ ও বিমান মোতায়েন করেছে।

পাকিস্তান অধিকৃত কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর অভিযান ‘সার্জিক্যাল স্ট্রাইক’র পর দুই দেশের সম্পর্কের চরম অবনতি ঘটেছে। বুধবার গভীর রাতে ভারতীয় সেনাবাহিনী কাশ্মিরের ভেতরে ঢুকে অন্তত সাতটি সন্ত্রাসী ঘাঁটিতে অভিযান চালিয়েছে বলে জানায়।

অভিযানে পাকিস্তানের দুই সেনাসদস্যসহ অন্তত ৩৮ সন্ত্রাসী নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত। তবে পাক অধিকৃত কাশ্মিরে ঢুকে ভারতের সেনাবাহিনীর অভিযানের তথ্য নাকচ করে দিয়ে ইসলামাবাদ বলছে, সীমান্তে গোলাগুলিতে দুই পাক সেনা নিহত হয়েছে। এ ছাড়া গোলাগুলিতে ভারতের ৮ সেনা নিহত ও এক সদস্যকে আটকের দাবি করে পাকিস্তান।   

এসআইএস/পিআর

আরও পড়ুন