ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

৮ ভারতীয় সেনা নিহতের খবর নিশ্চিত করেছে পাকিস্তান

প্রকাশিত: ১১:৫৭ এএম, ০১ অক্টোবর ২০১৬

ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের জবাবে পাল্টা হামলায় পাক-ভারত সীমান্তের টাট্টা পানি এলাকায় ৮ ভারতীয় সেনাকে হত্যার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান। এর আগে বৃহস্পতিবার পাকিস্তানের নিরাপত্তাবাহিনীর বিশ্বস্ত সূত্রের বরাত ৮ ভারতীয় সেনাকে হত্যা ও এক সেনাকে পাকিস্তান আটক করেছে বলে সংবাদ প্রকাশ করেছিল ডন। তবে পাকিস্তানের ওই দাবি নাকচ করে দিয়েছে ভারত।

এদিকে, শুক্রবার রাতেও জম্মুর আখনুর সেক্টরে নিরাপত্তা চৌকিতে পাক সেনাবাহিনীর সঙ্গে ভারতীয় নিরাপত্তা বাহিনীর ঘণ্টাব্যাপী গুলিবিনিময় হয়েছে।

আট ভারতীয় সেনা নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে পাকিস্তানি সেনাবাহিনী। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক জেনারেল অসীম বাজওয়া শনিবার এক বিবৃতিতে ভারতীয় সেনা নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

ভারত তাদের ক্ষয়ক্ষতি কেন লুকানোর চেষ্টা করছে তা স্পষ্ট নয় বলে জানিয়েছে রেডিও পাকিস্তান।

বাজওয়া বলেছেন, নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) ভারতের অভিযানের উপযুক্ত জবাব দেয়া হয়েছে। কিন্তু তার মতে, দুপক্ষের কেউই যুদ্ধে আগ্রহী নয়। তাহলে দুপক্ষের মধ্যে কেনই বা গোলাগুলির ঘটনা ঘটছে সে বিষয়ে নিশ্চিত কিছু বলেননি তিনি।

তিনি বলেন, আমরা আমাদের দেশকে রক্ষা করেছি। ভবিষ্যতেও দেশকে রক্ষার বিষয়ে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

কাশ্মিরে ঢুকে পড়ায় পাক সেনাবাহিনীর গুলিতে ৮ ভারতীয় সেনা নিহত হয়েছে এবং এক ভারতীয় সেনা সদস্যকে আটক করা হয়েছে বলে দাবি করে ইসলামাবাদ। তবে ভারতীয় সেনাবাহিনী আট সেনার মৃত্যুর বিষয়টি নিশ্চিত না করলেও ৩৭ রাষ্ট্রিয়া রাইফেলসহ এক সেনার ভুলবশত নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাকিস্তানের ভেতর প্রবেশের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সূত্র : ডন পত্রিকা

টিটিএন/আরআইপি

আরও পড়ুন