ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারতীয় সেনা হত্যা ও আটক : পাকিস্তানের দাবি নাকচ ভারতের

প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৬

ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের জবাবে পাল্টা হামলায় পাক-ভারত সীমান্তের টাট্টা পানি এলাকায় ৮ ভারতীয় সেনাকে হত্যা ও এক সেনাকে পাকিস্তানের আটকের দাবি নাকচ করে দিয়েছে ভারত।

ভারতীয় সামরিক বাহিনী সূত্র জানায়, ৮ ভারতীয় সেনাকে হত্যা ও এক সেনাকে পাকিস্তানের আটকের দাবি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। খবর টাইমস অব ইন্ডিয়া।

এর আগে বৃহস্পতিবার পাকিস্তানের নিরাপত্তাবাহিনীর বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে দেশটির জাতীয় দৈনিক ডন ৮ ভারতীয় সেনাকে হত্যা ও এক সেনাকে পাকিস্তান আটক করেছে সংবাদ প্রকাশ করে।

ডনের খবরে বলা হয়, সীমান্তে ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে পাক সেনাবাহিনীর গোলাগুলির সময় এ হতাহতের ঘটনা ঘটেছে।

এর আগে, বুধবার গভীর রাতে পাক অধিকৃত কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর অভিযানে দুই পাক সেনা নিহত হয়।

পাকিস্তানি সেনাবাহিনীর হাতে আটক ভারতীয় সেনা সদস্যের পরিচয় প্রকাশ করেছে ডন। পাকিস্তানি এ সংবাদমাধ্যম বলছে, আটক ভারতীয় সেনার নাম চান্দু বাবু লাল চৌহান। তাকে অজ্ঞাত স্থানে নেয়া হয়েছে। ২২ বছর বয়সী আটক সেনা সদস্য মহারাষ্ট্রের নাগরিক।

ডন জানায়, গোলাগুলিতে নিহত ভারতীয় সেনাদের মরদেহ সীমান্তের সংঘর্ষস্থলে রয়েছে। এ ছাড়া পাকিস্তানি সেনাবাহিনীর অব্যাহত গোলাগুলির কারণে মরদেহ উদ্ধার করতে পারেনি ভারতীয় সেনারা।

toi
পাকিস্তানি সংবাদমাধ্যমের বরাত দিয়ে এএনআই এক প্রতিবেদনে বলছে, কাশ্মিরে হামলার জেরে ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় হাই কমিশনারকে তলব করেছে পাকিস্তান। এ ছাড়া উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলোচনা করতে আগামী ৫ অক্টোবর যৌথ অধিবেশন ডেকেছেন পাক প্রধানমন্ত্রী।

এদিকে, ভারতীয় কর্মকর্তারা বলছেন, দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের প্রধান কার্যালয় থেকে একটি নির্দেশনা জারি করা হয়েছে। জম্মু, পাঞ্জাব, রাজস্থান এবং গুজরাট সীমান্তে বিএসএফ সদস্যদের টহল বৃদ্ধি ও রিজার্ভ সদস্য মোতায়েনের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, কাশ্মিরে ভারতীয় বাহিনীর হামলার জেরে পারমাণবিক অস্ত্রধারী দুই দেশের মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সর্বদলীয় বৈঠক করেছেন।

বিএ

আরও পড়ুন