ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

‘কাশ্মির ইস্যুতে কুৎসা ছড়াচ্ছে ভারত’

প্রকাশিত: ০২:৫৫ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৬

ব্যর্থতায় হতাশ হয়ে পাকিস্তানের বিরুদ্ধে ভারত ‘সুপরিকল্পিতভাবে কুৎসা’ ছড়াচ্ছে বলে অভিযোগ করেছে ইসলামাবাদ। পাকিস্তানের পররাষ্ট্র দফতর নয়াদিল্লির বিরুদ্ধে এ অভিযোগ করেছে। কোজিকোডের সভায় শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, পাকিস্তান সন্ত্রাসবাদ রফতানি করছে। মোদির এ মন্তব্যের জেরেই পাক পররাষ্ট্র দফতর রোববার এক বিবৃতিতে ওই অভিযোগ এনেছে।

উরি হামলার পর মোদি বলেছিলেন, ১৮ সেনার মৃত্যু বৃথা যাবে না। শনিবারও একই ধরনের কথা বলেন তিনি। মোদির ওই মন্তব্যের পর পাক পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিতে বলছে, ভারতের শীর্ষ নেতারা অনবরত পাকিস্তানের বিরুদ্ধে অবমাননাকর প্রচারণা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম উল্লেখ না করা হলেও বিবৃতিতে বলা হয়, ভারতের সর্বোচ্চ রাজনৈতিক স্তর থেকে এই দায়িত্বজ্ঞানহীন আচরণ প্রকাশিত হচ্ছে। এটা সত্যিই দুঃখজনক।

এর আগে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে দেযা বক্তৃতায় পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেছিলেন, কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর নাশকতা আড়াল করতেই পাকিস্তানের বিরুদ্ধে সরব হয়েছে ভারত। রোববারের দেয়া বিবৃতিতে আবারো একই ধরনের অভিযোগ করে পাক পররাষ্ট্রমন্ত্রণালয়।

পাকিস্তানের বিবৃতিতে বলা হয়েছে, দুই মাসেরও বেশি সময় ধরে কাশ্মিরে চলমান অস্থিরতায় এখন পর্যন্ত শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে। এ ছাড়া হাজার হাজার মানুষ পেলেট বোমার আঘাতে দৃষ্টিশক্তি হারিয়েছেন, আহত হয়েছেন কয়েক হাজার।

এসআইএস/পিআর

আরও পড়ুন