ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারতে হাসপাতালের মেঝেতে রোগীর খাবার

প্রকাশিত: ০৯:৩০ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৬

ভারতের বিভিন্ন হাসপাতালের মান এবং সেবা নিয়ে ইতোমধ্যেই বহু অভিযোগ উঠেছে। আবারো নতুন করে বিতর্কের জন্ম দিয়েছে একটি হাসপাতাল। ঝাড়খন্ডের রাচির একটি হাসপাতালে এক রোগীকে মেঝেতে খাবার দেওয়া হয়েছে। এ ঘটনায় রীতিমত তোলপাড় শুরু হয়েছে। খবর ইন্ডিয়া টাইমসের।

হাসপাতাল কর্তৃপক্ষের দাবী, হাসপাতালে প্লেট ছিলোনা বলেই রোগীকে এভাবে মেঝেতে খেতে দেওয়া হয়েছে। কিন্তু এই ঘটনা যে কতটা অমানবিক সেটা হয়তো কর্তৃপক্ষ বুঝতে পারছে না। কারণ এমন অমানবিক ঘটনা বোঝার মত ক্ষমতাতো তাদের নেই।

রাচি ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্সেস হাসপাতালে পালমতি দেবী নামে হাতে ব্যান্ডেজ বাধা রোগীকে হাসপাতালের ওয়ার্ড বয় ভাত, ডাল ও সবজি খেতে দেয় হাসপাতালের মেঝেতে। খাবার দেওয়ার আগে তাকে বলা হয় মেঝেটা পরিষ্কার করে নিতে।

ভাঙা হাত নিয়ে হাসপাতালটির অর্থোপেডিক ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন পালমতি দেবী। তার নিজের কোনো প্লেট না থাকায় হাসপাতালের কর্মীদের কাছে একটি প্লেট চান তিনি। কিন্তু তাকে নোংরাভাবে আজেবাজে কথা বলে মেঝেতেই খাবার খেতে বলা হয়।

এদিকে, হাসপাতালের পরিচালক বিএল শেরওয়াল বলছেন, তাদের হাসপাতালে রোগীদের সঙ্গে এমন আচরণ অহরহ করা হয় না। এ বিষয়ে তদন্ত করা হচ্ছে। হাসপাতালের যে কর্মী ওই রোগীকে মেঝেতে খাবার দিয়েছেন তার বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষ ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন তিনি।

টিটিএন/আরআইপি

আরও পড়ুন