ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ওয়ার রুমে ২ ঘণ্টা কাটালেন নরেন্দ্র মোদি

প্রকাশিত: ০৮:০৩ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৬

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের উরির সেনাঘাঁটিতে চার সন্ত্রাসীর হামলার পর ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছেভারত ও পাকিস্তানের মধ্যে। পাকিস্তানের ভেতরে সন্ত্রাসীদের ঘাঁটি লক্ষ্য করে হামলার হুমিক দিয়েছে ভারত। নয়াদিল্লির সম্ভাব্য হামলা মোকাবেলায় পাক সামরিক বাহিনীও প্রস্তুত বলে জানিয়ে দিয়েছে সেদেশের সেনাপ্রধান।

ভারত কী পাকিস্তানে হামলার প্রস্তুতি নিচ্ছে? ভারতীয় সংবাদমাধ্যম এবিপি আনন্দ এক প্রতিবেদনে বলছে, মঙ্গলবার ২ ঘণ্টা সাউথ ব্লকের ওয়ার রুমে কাটিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় তার সঙ্গে ছিলেন দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, সেনা প্রধান দলবীর সিংহ সুহাগ ও বিমান বাহিনী প্রধান অরূপ রাহা এবং নৌ বাহিনী প্রধান সুনীল লাম্বা। যুদ্ধের সময় সাউথ ব্লকের এই ঘরটিকেই ব্যবহার করা হয় কন্ট্রোল রুম হিসেবে।

এবিপি বলছে, ওয়ার রুমে প্রধানমন্ত্রীকে দেখানো হয় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন। বালির মডেলে জঙ্গি ঘাঁটি বানিয়ে বোঝানো হয়, কীভাবে আচমকা হামলায় ছত্রভঙ্গ করে দেওয়া যায় পাকিস্তানকে।

প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রীকর জানিয়েছেন, উরির অপরাধীদের ছেড়ে দেওয়া হবে না বলে প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা হালকাভাবে নিলে ভুল হবে। ভারতীয় সেনাবাহিনী আগেই বলেছে, প্রত্যাঘাতের সময় ও জায়গা স্থির করবে তারা।

এসআইএস/এবিএস

আরও পড়ুন