ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পাকিস্তানে আদালত প্রাঙ্গণে আত্মঘাতী হামলায় নিহত ১২

প্রকাশিত: ০৯:৪৬ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৬

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকার একটি আদালত প্রাঙ্গনে দু’টি আত্মঘাতী হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো বেশ কয়েকজন। খাইবার পাখতুনখুয়া প্রদেশের মারদার শহরের উদ্ধারকারী দলের প্রধান কর্মকর্তা হারিস হাবিব জানিয়েছেন, পাকিস্তানের তালেবান গোষ্ঠীর একটি খ্রিস্টান কলোনিতে হামলা চালানোর কয়েক ঘণ্টা পরই ওই একই এলাকার একটি আদালত প্রাঙ্গনে হামলা চালানো হয়।

হামলার পর ঘটনাস্থল থেকে আইনজীবি, পুলিশ সদস্য এবং বেসামরিক নাগরিকদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। একটি বড় বিস্ফোরণের আগে একটি ছোট বিস্ফোরণ চালানো হয়েছিল। রয়টার্সকে দেয়া এক সাক্ষাতকারে এ তথ্য জানিয়েছেন হাবিব।

এর আগে গত বছরের ডিসেম্বরে মারদানের একটি সরকারি কার্যালয়ে হামলায় ২০ জনের বেশি মানুষ নিহত হয়। ওই হামলার দায় স্বীকার করেছিল জামাত-উল-আহরার।

এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী আদালত প্রাঙ্গনের ওই আত্মঘাতী হামলার দায় স্বীকার করেনি। তবে প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ জানিয়েছেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের সংকল্পকে এসব বোমা হামলা কোনোভাবেই প্রতিহত করতে পারবে না।

এর আগে গত মাসে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর কুয়েটার একটি হাসপাতালে হামলার ঘটনায় ৭০ জনের বেশি মানুষ নিহত হয়। এদের মধ্যে বেশির ভাগই ছিল আইনজীবী। জামাত-উল-আহরার এবং ইসলামিক স্টেট উভয়ই ওই হামলার দায় স্বীকার করেছিল।

টিটিএন/এমএস

আরও পড়ুন